FIFA World Cup 2022: একাধিক চমক দিয়ে বাছাই পর্বের দল ঘোষণা ব্রাজিলের, নেতৃত্বে নেইমার
নেইমারফাইল ছবি সংগৃহীত

FIFA World Cup 2022: একাধিক চমক দিয়ে বাছাই পর্বের দল ঘোষণা ব্রাজিলের, নেতৃত্বে নেইমার

৪ ই জুন ইকুয়েডরের বিরুদ্ধে এবং ৮ ই জুন প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ইতিমধ্যেই বাছাইপর্বের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করে ফেলেছেন কোচ টিটে। স্কোয়াডে রয়েছে অসংখ্য চমক।

২০২২ কাতার বিশ্বকাপের বাছাই পর্বের জন্য আগামী মাসে মাঠে নামছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। ৪ ই জুন ইকুয়েডরের বিরুদ্ধে এবং ৮ ই জুন প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল। ইতিমধ্যেই বাছাইপর্বের জন্য ২৪ সদস্যের দল ঘোষণা করে ফেলেছেন কোচ টিটে। স্কোয়াডে রয়েছে অসংখ্য চমক। ৩৮ বর্ষীয় রাইট-ব্যাক দানি আলভেস ও ৩৬ বর্ষীয় থিয়াগো সিলভা রয়েছে দলে। আড়াই বছর পর ব্রাজিল দলে জায়গা পেয়েছেন ফ্রেড। দলে ফিরেছেন ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার। ব্রাজিলকে নেতৃত্ব দেবেন তিনিই।

ইতিমধ্যেই ব্রাজিল বাছাইপর্বের চারটি ম্যাচ খেলেছে। সবকটিতেই জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে টিটের দল।চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা ১০ পয়েন্ট নিয়ে রয়েছে দ্বিতীয় স্থানে। নভেম্বরে মহামারীর কারণে স্থগিত হয়ে যাওয়ার পর পুনরায় শুরু হচ্ছে কনমেবলের বিশ্বকাপ বাছাই পর্ব।

টিটের ২৪ সদস্যের ব্রাজিল দলে ৯ জন ফুটবলার রয়েছেন যারা ইংলিশ প্রিমিয়ার লীগ খেলেন। চারজন করে ফুটবলার রয়েছেন যারা ব্রাজিল এবং স্পেনে খেলেন। তিনজন ফুটবলার রয়েছেন যারা ফরাসী লীগ খেলেন এবং দুজন ইতালির এবং দুজন পর্তুগালের লীগ খেলেন।

দক্ষিণ আমেরিকার বেশিরভাগ জাতীয় দল নভেম্বরের পর দেড় বছরে চারটির বেশি ম্যাচ খেলেনি। তার কারণ অবশ্য মারণ ভাইরাস করোনা। তবে এবার লাতিন আমেরিকার দলগুলোর সামনে বড় সূচী রয়েছে। আগামী দশ মাসে প্রায় ২১ টি ম্যাচ খেলতে হতে পারে তাদের। ইতিমধ্যেই কোপা আমেরিকার সময় সূচী ঘোষণা করেছে কনমেবল। আগামী ১৩ ই জুন থেকে ১০ ই জুলাই পর্যন্ত আর্জেন্টিনা এবং কলম্বিয়াতে অনুষ্ঠিত হবে ইতিহাসের সবচেয়ে প্রাচীন মহাদেশীয় ফুটবল টুর্নামেন্টটির ৪৭ তম সংস্করণ। সেইসঙ্গে চলবে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচও।

বিশ্বকাপ বাছাই পর্বের জন্য ব্রাজিলের স্কোয়াড:

গোলরক্ষক : অ্যালিসন,ওয়েভার্টন, এডারসন।

ডিফেন্ডার : দানিলো, দানি আলভেস, রেনান লোদি, অ্যালেক্স সান্দ্রো, লুকাস ভারিসিমো, থিয়াগো সিলভা, মার্কুইনহোস, মিলিটাও।

মিডফিল্ডার : ক্যাসেমিরো, পাকুয়েতা, ফ্যাবিনহো, ফ্রেড, ডগলাস লুইজ, রিভেইরো।

ফরোয়ার্ড : রিচার্লিসন, রবার্টো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, নেইমার, গ্যাব্রিয়েল বার্বোসা, এভার্টন সেবোলিনহা , ভিনিসিয়াস জুনিয়র।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in