FIFA U-17 Women's World Cup: বিশ্বকাপের জন্য ভারতের তিন আয়োজক শহরকে বেছে নিলো ফিফা

চলতি বছরের ১১ অক্টোবর থেকে ভারতের মাটিতে আসর বসছে ফিফা অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের। ভুবনেশ্বর, গোয়া এবং নবি মুম্বইয়ে অনুষ্ঠিত হবে মহিলাদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ।
FIFA U-17 Women's World Cup: বিশ্বকাপের জন্য ভারতের তিন আয়োজক শহরকে বেছে নিলো ফিফা

চলতি বছরের ১১ অক্টোবর থেকে ভারতের মাটিতে আসর বসছে ফিফা অনুর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপের। বুধবার বিশ্ব ফুটবল সংস্থার পক্ষ থেকে ঘোষণা করা হয়ে গেলো আয়োজক শহরের নাম। ভুবনেশ্বর, গোয়া এবং নবি মুম্বইয়ে অনুষ্ঠিত হবে মহিলাদের অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ। সেইসঙ্গে ২৪ জুন জুরিখে এই মার্কি টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হবে বলেও নিশ্চিত করেছে ফিফা।

করোনা মহামারীর কারণে ২০২০ সালে এই টুর্নামেন্ট বাতিল হওয়ার পরে ফিফা, সর্বভারতীয় ফুটবল ফেডারেশন(AIFF), স্থানীয় আয়োজক কমিটি(LOC) ব্যাপক পর্যালোচনার মাধ্যমে আয়োজক শহরগুলি নিশ্চিত করেছে। এলওসির তরফ থেকে জানানো হয়েছে, এই টুর্নামেন্টে জড়িত খেলোয়াড় ও অন্যান্য অংশগ্রহণকারীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়াম, গোয়ার পন্ডিত জহরলাল নেহেরু স্টেডিয়াম এবং নবি মুম্বইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামকে আয়োজক ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে।

সম্প্রতি ভারত সফরে এসে সমস্ত বিষয় পর্যবেক্ষণ করেই আয়োজক শহর গুলিকে বেছে নিয়েছে। স্বাগতিক ভারত ছাড়াও ব্রাজিল, চিলি, চীন পিআর, কলম্বিয়া, জাপান এবং নিউজিল্যান্ড ইতিমধ্যেই টুর্নামেন্টে অংশ নেওয়ার ব্যাপারে নিশ্চিত করেছে।

২৪ জুন জুরিখে এই মার্কি টুর্নামেন্টের ড্র অনুষ্ঠিত হবে। এই ইভেন্টে অংশ নেবে মোট ১৬ টি দল। ১১ থেকে ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে এই বড় টুর্নামেন্ট।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.