অবশেষে স্বস্তি ভারতীয় ফুটবলে, নির্বাসন তুলে নিল ফিফা

ফিফা জানিয়েছে "ফিফা এবং এএফসি পরিস্থিতির উপর নজরদারি চালিয়ে যাবে এবং সময়মত নির্বাচন আয়োজনে AIFF-কে সমর্থন করবে।" ১১ থেকে ৩০ অক্টোবর ভারতেই অনুষ্ঠিত হবে মহিলাদের অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ।
AIFF এর উপর নির্বাসন তুলে নিল ফিফা
AIFF এর উপর নির্বাসন তুলে নিল ফিফাফাইল ছবি

অবশেষে স্বস্তি এলো ভারতীয় ফুটবলে। সর্বভারতীয় ফুটবল ফেডারেশন(AIFF)-কে নির্বাসন মুক্ত করলো বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা ফিফা(FIFA)। শুক্রবার এক বিবৃতি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে ফিফার তরফ থেকে। নির্বাসন উঠে যাওয়ায় মহিলাদের অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ আয়োজনে আর কোনো বাধা থাকছে না ভারতের।

বিশ্ব ফুটবলের গভর্নিং বডি তাদের অফিসিয়াল বিজ্ঞপ্তিতে লিখেছে, "অল ​​ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) উপর অযাচিত তৃতীয় পক্ষের প্রভাবের কারণে যে স্থগিতাদেশ আরোপ করা হয়েছিলো, ফিফা কাউন্সিলের ব্যুরো তা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।"

ফেডারেশনে তৃতীয় পক্ষের হস্তক্ষেপের কারণে ১৬ আগস্ট ভারতকে নির্বাসিত করে ফিফা। এআইএফএফকে চিঠি পাঠিয়ে ফিফা সাফ জানিয়ে দেয় সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেটর্সকে অবিলম্বে বাতিল করতে হবে। সুপ্রিম কোর্টের নির্দেশে প্রশাসক কমিটি সরে যেতেই ফিফার কাছে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার আবেদন করেছিলেন কার্যনির্বাহী সচিব সুনন্দ ধর। অবশেষে শুক্রবার রাতে ভারতীয় ফুটবলকে নির্বাসন মুক্ত করলো ফিফা।

আগামী ২ সেপ্টেম্বর হচ্ছে এআইএফএফ-এর নির্বাচন। ফিফা জানিয়েছে "ফিফা এবং এএফসি পরিস্থিতির উপর নজরদারি চালিয়ে যাবে এবং সময়মত নির্বাচন আয়োজনে এআইএফএফকে সমর্থন করবে।" পাশাপাশি বিশ্ব ফুটবলের গভর্নিং বডি এও জানিয়ে দেয় ১১ থেকে ৩০ অক্টোবর ভারতেই অনুষ্ঠিত হবে মহিলাদের অনুর্ধ্ব-১৭ ফুটবল বিশ্বকাপ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in