Euro Cup: ইতালি এবং তুরস্কের ম্যাচ দিয়ে বোধন - আজ রাতেই পর্দা উঠছে ইউরোর

করোনা অতিমারীর কারণে উদ্বোধনী অনুষ্ঠান হবে অনাড়ম্বর ভাবেই। রোমের স্তাদিও অলিম্পিকোতে ১৬,০০০ দর্শক মাঠে বসে উপভোগ করতে পারবে ইতালি বনাম তুরস্কের লড়াই।
Euro Cup: ইতালি এবং তুরস্কের ম্যাচ দিয়ে বোধন - আজ রাতেই পর্দা উঠছে ইউরোর
অনুশীলনে ইতালী দলছবি ইতালী ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অপেক্ষার শেষ দিন। আজ রাতেই পর্দা উঠছে ইউরোর। ইতালি এবং তুরস্কের ম্যাচ দিয়ে বোধন ঘটছে 'মিনি বিশ্বকাপ' খ্যাত ইউরোপ সেরার লড়াইয়ের। করোনা অতিমারীর কারণে উদ্বোধনী অনুষ্ঠান হবে অনাড়ম্বর ভাবেই। রোমের স্তাদিও অলিম্পিকোতে ১৬,০০০ দর্শক মাঠে বসে উপভোগ করতে পারবে ইতালি বনাম তুরস্কের লড়াই।

অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে রবার্টো মানচিনির ইতালি। ২০১৮ সাল থেকে টানা ২৭ ম্যাচে অপরাজেয় আজুরিরা। তবে আজকের লড়াই হাইভোল্টেজ। কারণ ফিফা র‌্যাংকিংএ ২৯ নম্বর দেশ তুরস্কও রয়েছে ছন্দে। সেনোল জিউনেসের দলে প্রতিভার অভাব নেই। ইতালির বিপক্ষে কখনো না জিতলেও প্রথম ম্যাচে স্নায়ুর উত্তেজনা থাকবে দুই দলের মধ্যে।

এবারের ইউরোতে অন্যতম ফেভারিট ইতালি। ইউরোপের এই পরাশক্তির দিকে চোখ রাখবে গোটা ফুটবল বিশ্ব। কোচ মানচিনি নতুন ভাবে সাজিয়েছেন দলকে। রক্ষণভাগের জন্য বরাবরই নাম ডাক আজুরিদের। তবে মানচিনির হাত ধরে আক্রমণভাগেও ত্রাস ছড়াবে ইতালি যার নেতৃত্ব দেবেন লরেঞ্জো ইনসাইন, সিরো ইমোবিল এবং ডমেনিকো বেরার্ডি ত্রয়ী। চোটের কারণে এই ম্যাচে পাওয়া যাবেনা মার্কো ভেরাত্তি এবং পেলিগ্রিনিকে। মানচিনির চিন্তা বলতে এটাই। তবে দলে রয়েছে একাধিক বিকল্প।

ইতালি সহ ইউরোপের অধিকাংশ দেশই করোনার কবলে জর্জরিত হয়ে পড়েছিলো। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেও বিবর্ণ হয়ে গেছেন ইউরোপীয়নরা। এবার ফুটবলের হাতধরেই কি তাঁদের মুখে হাসি ফুটবে! ঐতিহ্যের ইউরোর লড়াইয়ে আজ থেকে মাঠে নামছে ইউরোপের শক্তিগুলি। ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ১২ টা থেকে শুরু হবে ইতালি বনাম তুরস্কের ম্যাচ। গতকাল সকাল সাড়ে ৬ টায় গ্যারেথ বেলের ওয়েলস মুখোমুখি হবে সুইজারল্যান্ডের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in