Manchester United: অ্যাজাক্সের হয়ে ইউরোপে সাড়া জাগানো এরিক টেন হ্যাগ রেড ডেভিলদের নতুন কোচ

চলতি মরশুমে অন্তর্বর্তীকালীন কোচ রালফ রায়নিকের অধীনেই খেলা চালিয়ে যাবে ইউনাইটেড। আগামী মরশুম থেকে দায়িত্ব সামলাবেন টেন হাগ। ৫২ বছর বয়সী ডাচম্যানের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছে ম্যান ইউ।
Manchester United: অ্যাজাক্সের হয়ে ইউরোপে সাড়া জাগানো এরিক টেন হ্যাগ রেড ডেভিলদের নতুন কোচ
ম্যানচেস্টার ইউনাইটেডের নতুন কোচ এরিক টেন হ্যাগ

জল্পনা চলছিলো। বৃহস্পতিবার এলো অফিসিয়াল ঘোষণা। প্রিমিয়ার লীগ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড অফিসিয়াল ওয়েবসাইটে জানিয়ে দিলো, ওল্ড ট্রাফোর্ডে আসছেন এরিক টেন হাগ। চলতি মরশুমে অন্তর্বর্তীকালীন কোচ রালফ রায়নিকের অধীনেই খেলা চালিয়ে যাবে ইউনাইটেড। আগামী মরশুম থেকে দায়িত্ব সামলাবেন টেন হাগ। ৫২ বছর বয়সী ডাচম্যানের সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেছে ম্যান ইউ কর্তৃপক্ষ। চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়ানোর অপশনও রাখা হয়েছে।

২০১৭ সাল থেকে অ্যাজাক্স আমাস্টারডামের দায়িত্ব সামলাচ্ছেন টেন হাগ। তাঁর অধীনে ২৯ ম্যাচে ৭২ পয়েন্ট নিয়ে তৃতীয় লীগ শিরোপা জয়ের দোরগোড়ায় অ্যাজাক্স। চলতি মরশুম শেষ করার পরেই ম্যান ইউতে যোগ দেবেন এরিক টেন হাগ।

ম্যানইউর ফুটবল ডিরেক্টর জন মুরটাফ বলেন, "অ্যাজাক্সে গত ৪ বছরে এরিক নিজেকে ইউরোপের অন্যতম সফল ও চমৎকার কোচ হিসেবে প্রমাণ করতে সক্ষম হয়েছেন। আকর্ষণীয়, আক্রমণাত্মক ফুটবল এবং যুবদের প্রতি প্রতিশ্রুতিবদ্ধ কোচ হিসেবে সুপরিচিত তিনি। এরিকের সঙ্গে আলোচনায় ম্যান ইউকে শীর্ষ পর্যায়ে নিয়ে যাওয়ার ব্যাপারে তার দীর্ঘমেয়াদী পরিকল্পনা শুনে আমরা মুগ্ধ হয়েছি। অ্যাজাক্সের হয়ে একটি সফল মরশুম শেষ করার জন্য আমরা এরিককে শুভকামনা জানাই। এই গ্রীষ্মে ম্যানচেস্টার ইউনাইটেডে স্বাগত জানানোর অপেক্ষায় রয়েছি।"

এরিক বলেন,"ম্যানইউর কোচ হওয়া বিশেষ সম্মানের। চ্যালেঞ্জ নিতে আমি সত্যিই মুখিয়ে আছি। আমি এই ক্লাবের সমৃদ্ধ ইতিহাস এবং তাদের সমর্থকদের প্যাশন সম্পর্কে অবগত। তাদের যে অবস্থানে থাকা প্রাপ্য সেখানে নিয়ে যাওয়ার মতো একটা দল তৈরি করতে আমি দৃঢ়প্রতিজ্ঞ।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.