EPL-Serie A-Ligue 1: তিন বিশ্বখ্যাত ফুটবল লীগে আজ ধুন্ধুমার লড়াই

আজ ইপিএলের ডেড লাইন ম্যাচে তিন এবং চার নম্বর স্থান দখলের লড়াই। ফ্রেঞ্চ লীগে আজ সিজন ফিনালে। ইপিএলের মতো সিরি আ'তেও তিন এবং চার নম্বর স্থান দখলের লড়াই।
EPL-Serie A-Ligue 1: তিন বিশ্বখ্যাত ফুটবল লীগে আজ ধুন্ধুমার লড়াই
চেলসির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

লা লিগার পর এবার শিরোপা জয়ের ডেড লাইন ম্যাচ ফ্রেঞ্চ লিগেও। আজ রাতে লিগ ওয়ানের খেতাব দখলের লড়াই। ফ্রেঞ্চ লীগের শিরোপা জয়ের দৌড়ে শেষ ম্যাচ পর্যন্ত রয়েছে লিল, পিএসজি এবং মোনাকো। অন্যদিকে ম্যানচেস্টার সিটি আগেই শিরোপা নিশ্চিত করে ফেলেছে।

আজ ইপিএলের ডেড লাইন ম্যাচে তিন এবং চার নম্বর স্থান দখলের লড়াই। চেলসি, লিভারপুল এবং লিসেস্টার সিটির মধ্যে দু দল সুযোগ পাবে চ্যাম্পিয়নস লীগ খেলার অন্য এক দলকে শূন্য হাতে ফিরতে হবে। অন্যদিকে শেষ দিনের থ্রিলারে ইতালিয়ান লীগ সিরি আ'তেও চলবে তিন এবং চার নম্বর স্থান দখলের লড়াই। নাপোলি, মিলান এবং জুভেন্তাসের মধ্যে দুই দলের মুখে হাসি ফুটবে এবং একদলকে হতাশ হয়ে মাঠ ছাড়তে হবে।

ফ্রেঞ্চ লীগে আজ সিজন ফিনালে। লিগ ওয়ানের শীর্ষে রয়েছে লিলে। ৩৭ ম্যাচে তাদের পয়েন্ট ৮০। অন্যদিকে দ্বিতীয় স্থানে থাকা পিএসজি এক পয়েন্ট পেছনে রয়েছে। ৭৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে থাকা মোনাকোও রয়েছে শিরোপা জয়ের দৌড়ে। আজ ভারতীয় সময় রাত ঠিক সাড়ে ১২ টায় মাঠে নামছে তিন দল। লিলের প্রতিপক্ষ অ্যাঞ্জার্স, পিএসজি নামছে ব্রেসের বিপক্ষে এবং মোনাকোর লড়াই লেঁসের বিপক্ষে।

ইংলিশ প্রিমিয়ার লীগে গার্দিওলার ম্যানচেস্টার সিটির শিরোপা নিশ্চিত হয়ে গেছে। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড উয়েফা চ্যাম্পিয়নস লীগের জন্য যোগ্যতা অর্জন করে ফেলেছে। এখন লড়াই লিভারপুল, চেলসি এবং লিসেস্টার সিটির মধ্যে। ৩৭ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে রয়েছে টমাস টুখেলের চেলসি। অন্যদিকে ৩৭ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে য়ুর্গেন ক্লপের লিভারপুল এবং অল রেডসদের সমান পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে লিসেস্টার সিটি। চেলসি আজ অ্যাস্টন ভিলার বিপক্ষে মাঠে নামছে। লিভারপুল খেলবে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে এবং লিসেস্টার সিটির প্রতিপক্ষ টটেনহ্যাম হটস্পার।

ইপিএলের মতো সিরি আ'তেও তিন এবং চার নম্বর স্থান দখলের লড়াই। ইন্টার মিলান শিরোপা জিতে গেছে, দ্বিতীয় স্থানে থেকে চ্যাম্পিয়নস লীগের যোগ্যতা অর্জন করেছে আটলান্টাও। এবার দ্বিতীয় এবং তৃতীয় স্থান দখলের জন্য আজ রাতে মাঠে নামছে এসি মিলান, নাপোলি এবং জুভেন্তাস। মিলান এবং নাপোলি, দুই দলেরই পয়েন্ট ৭৬ এবং জুভেন্তাসের পয়েন্ট ৭৫। আজ মিলান মাঠে নামছে আটলান্টার বিপক্ষে। এছাড়া নাপোলির প্রতিপক্ষ হেলাস ভেরোনা এবং জুভেন্তাস মাঠে নামছে বোলোনিয়ার বিপক্ষে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in