EPL: শীর্ষস্থান ফিরে পেলো সিটি, লন্ডন ডার্বি জিতে শীর্ষ চারের আশা বাঁচিয়ে রাখলো আর্সেনাল

গতকালই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান দখল করেছিলো লিভারপুল। একদিনের মাথায় শীর্ষস্থান ফের দখল করলো সিটি।
EPL: শীর্ষস্থান ফিরে পেলো সিটি, লন্ডন ডার্বি জিতে শীর্ষ চারের আশা বাঁচিয়ে রাখলো আর্সেনাল
ম্যান সিটিছবি ম্যান সিটির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

গতকালই ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লীগের পয়েন্ট তালিকায় শীর্ষস্থান দখল করেছিলো লিভারপুল। একদিনের মাথায় শীর্ষস্থান ফের দখল করলো সিটি। এতিহাদে ব্রাইটনকে ৩-০ গোলে হারিয়ে জয় অর্জন করে গার্দিওলার দল। স্কাই ব্লুজ ও অলরেডসদের সেই এক পয়েন্টেরই রয়ে গিয়েছে। একটি ম্যাচই ভাগ্য গড়ে দিতে পারে লিভারপুলের। অন্যদিকে লন্ডন ডার্বিতে চেলসিকে পর্যুদস্ত করে শীর্ষ চারের লড়াইয়ে টিকে থাকলো আর্সেনাল। স্প্যানিশ লা লিগায় বেনজেমার জোড়া পেনাল্টি মিস সত্বেও ওসাসুনাকে ৩-১ গোলে হারিয়ে বড় জয় তুলে নিয়েছে টেবিল টপার রিয়াল মাদ্রিদ। লস ব্ল্যাঙ্কোসদের শিরোপা জয় এখন কেবল সময়ের অপেক্ষা।

ম্যানচেস্টার সিটিকে এতিহাদে বিশেষ কোনো সমস্যার মধ্যেই পড়তে হয়নি। প্রতিপক্ষ ব্রাইটনের বিপক্ষে শুরু থেকেই বল পায়ে জাদু দেখাতে থাকেন সিটির ফুটবলাররা। তবে প্রথমার্ধে কোন গোল আসেনি। দ্বিতীয়ার্ধের ৫৩ মিনিটে সিটির হয়ে গোলের মুখ খোলেন রিয়াদ মাহরেজ। ৬৫ মিনিটের মাথায় মাহরেজের ক্রস থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন ফিল ফোডেন। এরপর খেলা যখন শেষ দশ মিনিটে গিয়ে পৌঁছায়, তখন ঠিক ৮২ মিনিটের মাথায় কেভিন ডি ব্রুইনের ক্রস থেকে সিটির হয়ে তৃতীয় গোলটি করেন বার্নার্ডো সিলভা।

লন্ডন ডার্বিতে টান টান উত্তেজনার ম্যাচে শেষ হাসি হাসলো মিকেল আর্তেটার দল। প্রথমার্ধের শেষে দুই দলের স্কোরলাইন থাকে ২-২। ১৩ মিনিটে এডওয়ার্ডের গোলে এগিয়ে যায় আর্সেনাল। ১৭ মিনিটে চেলসিকে সমতা এনে দেন টিমো ওয়ের্নার। এরপর ২৭ মিনিটে এমাইল স্মিথ রো'র গোলে ফের একবার এগিয়ে যায় গানার্সরা। সিজার আজপিলিকুয়েতার গোলে ফের চেলসি সমতা ফিরে পায়। তবে দ্বিতীয়ার্ধে গানার্সদের জালে আর বল জড়াতে পারেনি ব্লুজরা। ৫৭ মিনিটে এডওয়ার্ড এবং যোগ করা ইনজুরি সময়ে বুকায়ো সাকা পেনাল্টি থেকে গোল করে আর্সেনালকে জয় এনে দেন।

স্প্যানিশ লা লিগায় শিরোপা জয়ের দোরগোড়ায় এসে পৌঁছানো রিয়াল পেয়েছে আরও একটি সহজ জয়। করিম বেনজেমা পর পর দুটি পেনাল্টি মিস করলেও অসুবিধার মধ্যে পড়তে হয়নি লস ব্ল্যাঙ্কোসদের। ১২ মিনিটে ডেভিড আলাবা, ৪৫ মিনিটে মার্কো অ্যাসেনসিও এবং শেষ ইনজুরি সময়ের শেষ মিনিটে লুকাস ভাসকেজের গোলে স্বাগতিক ওসাসুনাকে হারিয়ে মরশুমের ২৪ তম জয় তুলে নিয়েছে সফরকারী রিয়াল মাদ্রিদ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.