EPL: ফুলহ্যামকে ৩-০ ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো গার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি

EPL: ফুলহ্যামকে ৩-০ ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো গার্দিওলার ম্যাঞ্চেস্টার সিটি
ম্যাঞ্চেস্টার সিটির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইংলিশ প্রিমিয়ার লীগে যে গতিতে ছুটছে গার্দিওলার ম্যানচেস্টার সিটি, তাতে শিরোপা জয় কার্যত সময়ের অপেক্ষা। গতরাতে ফুলহ্যামকে তাদের ঘরের মাঠে ৩-০ ব্যবধানে হারিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো সিটিজেনরা। প্রথমার্ধে ফুলহ্যাম জেসুস, আগুয়েরো, ফেরান তোরেসদের আটকে রাখলেও দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটের ঝড়েই নাস্তানাবুদ হয়ে পড়ে স্বাগতিকরা।

ম্যান সিটির হয়ে এদিন একটি করে গোল করেন যথাক্রমে জন স্টোনস, গ্যাব্রিয়েল জেসুস এবং সের্জিও আগুয়েরো। সিটির বিরুদ্ধে এদিন নিজেদের ঘরের মাঠে একটিও শট টার্গেটে রাখতে পারেনি ফুলহ্যাম। পুরো ম্যাচে মাত্র তিনটি শট নেয় তারা। তিনটি শটই ব্লক করে সিটির ডিফেন্স।

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের ৪৭ মিনিটে প্রথম গোল আসে স্কাই ব্লুজদের স্কোরলাইনে। জোয়াও ক্যান্সেলোর বাড়ানো পাস থেকে গোল করেন জন স্টোনস। এর ৯ মিনিট বাদেই গার্দিওলাদের ব্যবধান দ্বিগুণ হয়। ৫৬ মিনিটে দুরন্ত এক গোলে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস। দ্বিতীয় গোলের চার মিনিট পরেই আবার পেনাল্টি উপহার পেয়ে যায় সিটি। পেনাল্টি থেকে গোল করে ফুলহ্যামের কফিনে শেষ পেরকটি পুঁতে দেন আর্জেন্টাইন তারকা সের্জিও আগুয়েরো। শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে সিটিজেনরা।

এই জয়ের ফলে শিরোপা জয়ের দিকে আরও এক ধাপ এগিয়ে গেলো গার্দিওলা বাহিনী। ৩০ ম্যাচ খেলে তাদের পয়েন্ট এখন ৭১। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের থেকে ১৭ পয়েন্ট এগিয়ে রয়েছে তারা। যদিও রেড ডেভিলরা দুটি ম্যাচ কম খেলেছে সিটির থেকে। ২৮ ম্যাচে সোলশারদের পয়েন্ট ৫৪। ২৮ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে লিসেস্টার সিটি এবং ২৯ ম্যাচে ৫১ পয়েন্টের সাথে চতুর্থ স্থানে টমাস টুখেলের চেলসি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in