EPL: এভারটনকে ৫ গোল - শিরোপা জয় আরও স্মরণীয় পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির

এই মরশুমে ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট অর্জন করেছে ম্যান সিটি। তারা জিতেছে ২৭ টি ম্যাচ, ড্র করেছে পাঁচটি ম্যাচ এবং হেরেছে ছটি ম্যাচ। স্কাই ব্লুজরা এই মরশুমে গোল করেছে ৮৩ টি এবং গোল হজম করেছে ৩২ টি।
EPL: এভারটনকে ৫ গোল - শিরোপা জয় আরও স্মরণীয় পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির
ম্যাঞ্চেস্টার সিটির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইপিএলের শিরোপা আগেই নিশ্চিত করে রেখেছিলো পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। এদিন শেষ ম্যাচে এভারটনকে পাঁচ গোলের মালা পরিয়ে শিরোপা জয়ের রাত আরও স্মরণীয় করে রাখলো স্কাই ব্লুজরা। এই মরশুমে ৩৮ ম্যাচে ৮৬ পয়েন্ট অর্জন করেছে ম্যান সিটি। তারা জিতেছে ২৭ টি ম্যাচ, ড্র করেছে পাঁচটি ম্যাচ এবং হেরেছে ছটি ম্যাচ। স্কাই ব্লুজরা এই মরশুমে গোল করেছে ৮৩ টি এবং গোল হজম করেছে ৩২ টি। লীগ টেবিলের দ্বিতীয় স্থানে শেষ করেছে ম্যান ইউনাইটেড। ৩৮ ম্যাচে ম্যান ইউর পয়েন্ট ৭৪। ম্যান ইউ এই মরশুমে ২১ টি ম্যাচ জিতেছে, ১১ টি ড্র করেছে এবং ৬ টি ম্যাচ হেরেছে।

অন্যদিকে শেষ দিনের ম্যাচে হারের মুখ দেখতে হল লিসেস্টার সিটিকে। ইপিএলের লীগ টেবিলের তৃতীয় এবং চতুর্থ স্থানে থেকে মরশুম শেষ করার জন্য আজ মাঠে নামে লিভারপুল, চেলসি এবং লিসেস্টার সিটি। ক্রিস্টাল প্যালেসকে সহজেই ২-০ গোলে হারিয়ে লীগ টেবিলের তৃতীয় স্থানে থেকে চ্যাম্পিয়নস লীগের যোগ্যতা অর্জন করেছে লিভারপুল। তবে এগিয়ে থেকেও শেষ পর্যন্ত টটেনহ্যামের কাছে ৪-২ গোলে হারতে হয়েছে ব্রেন্ডন রজার্সের লিসেস্টারকে। তাই অ্যাস্টন ভিলার কাছে ২-১ গোলে হেরেও চ্যাম্পিয়নস লীগের যোগ্যতা অর্জন করেছে টমাস টুখেলের চেলসি। লিসেস্টারকে সন্তুষ্ট থাকতে হলো উয়েফা ইউরোপা লীগের টিকিট নিয়েই।

লিভারপুল, লিসেস্টার এবং চেলসির মধ্যে যে কোনো দুটি দল সুযোগ পেতো চ্যাম্পিয়নস লীগ খেলার। সাদিও মানের জোড়া গোলে তৃতীয় স্থানে থেকে মরশুম শেষ করলো য়ুর্গেন ক্লপের অল রেডসরা। অঘটন ঘটেছে অন্য ম্যাচে। একসময় মনে হচ্ছিলো টমাস টুখেলের চেলসি শেষ চারের দৌড় থেকে ছিটকে গেছে। তার কারণ তখন লিসেস্টার ২-১ গোলে এগিয়ে এবং চেলসি ২-০ গোলে পিছিয়ে। জিমি ভার্ডির জোড়া পেনাল্টিতে লিসেস্টার এগিয়ে গেলেও টটেনহ্যামের হয়ে শেষ মুহূর্তে সব কিছু উল্টো পাল্টা করে দেন গ্যারেথ বেল। ম্যাচের ৮৭ মিনিটে এবং যোগ করা সময়ে বেলের জোড়া গোলে ৪-২ গোলে ম্যাচ জিতে নেয় টটেনহ্যাম এবং লিসেস্টার প্রিমিয়ার লীগের মরশুম শেষ করে পঞ্চম স্থানে থেকে।

এই মরশুমে ইপিএল থেকে চ্যাম্পিয়নস লীগের যোগ্যতা অর্জন করেছে ম্যান সিটি, ম্যান ইউ, চেলসি এবং লিভারপুল। উয়েফা ইউরোপা লীগের টিকিট পেলো লিসেস্টার সিটি এবং ওয়েস্ট হাম ইউনাইটেড। সপ্তম স্থানে শেষ করে কনফারেন্স লীগ কোয়ালিফিকেশন খেলবে টটেনহ্যাম হটস্পার। সেইসঙ্গে মরশুমে রেলিগেশনে চলে গেলো ফুলহ্যাম, ওয়েস্ট ব্রম এবং শেফিল্ড ইউনাইটেড।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in