Premier League 21: ম্যান ইউ-র হারে মাঠে না নেমেই শিরোপা জিতলো গার্দিওলার ম্যান সিটি

লীগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা প্রতিবেশী ম্যান ইউনাইটেডের হারের ফলে মাঠে না নেমেই শিরোপা জয় গার্দিওলা এন্ড কোং-এর। গার্দিওলা ১২ মরশুম ম্যানেজার হিসেবে থেকে ৯ বার লীগ শিরোপা জিতেছেন।
Premier League 21: ম্যান ইউ-র হারে মাঠে না নেমেই শিরোপা জিতলো গার্দিওলার ম্যান সিটি
ম্যান সিটির ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ওল্ড ট্র্যাফোর্ডে লিসেস্টার সিটি হারিয়ে দিলো ম্যানচেস্টার ইউনাইটেডকে। আর রেড ডেভিলদের হারের সাথে সাথেই তিন ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লীগ শিরোপা নিশ্চিত করে ফেললো পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। ২০১৬-১৭ মরশুমে ম্যান সিটির ম্যানেজার হওয়ার পর ওই বছর লীগ তিন নম্বরে শেষ করেন গার্দিওলা। এরপর ২০১৭-১৮ এবং ২০১৮-১৯ মরশুমে চ্যাম্পিয়ন হয় স্কাই ব্লুজরা। গত মরশুমে ম্যান সিটি শেষ করে দ্বিতীয় স্থানে। চ্যাম্পিয়ন হয় য়ুর্গেন ক্লপের লিভারপুল। তবে চলতি মরশুমে আবার শিরোপা ঘরে তুললো সিটিজেনরা। লীগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা প্রতিবেশী ম্যান ইউনাইটেডের হারের ফলে মাঠে না নেমেই শিরোপা জয় গার্দিওলা এন্ড কোং-এর। গার্দিওলা ১২ মরশুম ম্যানেজার হিসেবে থেকে ৯ বার লীগ শিরোপা জিতেছেন।

ম্যান সিটি চলতি মরশুমে ৩৫ টি ম্যাচ খেলেছে। ৮০ পয়েন্ট নিয়ে লীগ টেবিলের শীর্ষে রয়েছে তারা। দ্বিতীয় স্থানে থাকা ম্যান ইউনাইটেডের পয়েন্ট ৩৫ ম্যাচে ৭০ এবং তৃতীয় স্থানে থাকা লিসেস্টার সিটির পয়েন্ট ৩৬ ম্যাচে ৬৬। ম্যান সিটি এবং ম্যান ইউ দুই দলের হাতে রয়েছে তিনটি করে ম্যাচ। ম্যান ইউ তিনটি ম্যাচ জিতলে এবং সিটি তিনটি ম্যাচ হারলেও পয়েন্ট ব্যবধানে এগিয়ে থাকবে গার্দিওলারা।

গতরাতে লিসেস্টার সিটি জয়ের ফলে শীর্ষ চারে থেকে চ্যাম্পিয়নস লীগে খেলার দৌড়ে এগিয়ে গেলো। ওল্ড ট্র্যাফোর্ডে এদিন প্রথমার্ধের ১০ মিনিটেই এগিয়ে যায় লিসেস্টার। লুক থমাস গোল করে দলকে এগিয়ে দেন। এর ঠিক পাঁচ মিনিট পরেই অবশ্য সমতা ফিরে পায় রেড ডেভিলরা। ম্যাসন গ্রিনউডের গোলে ১-১ ব্যবধানে সমতা নিয়ে প্রথমার্ধ শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে কাগলার সোয়োনসুর গোলে লীড পায় লিসেস্টার এবং শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে তারা।

ম্যান সিটি এবং ম্যান ইউ চ্যাম্পিয়নস লীগে খেলা নিশ্চিত করে ফেলেছে। লড়াই চলছে লিসেস্টার সিটি, চেলসি, ওয়েস্ট হাম ইউনাইটেড, লিভারপুলের মধ্যে। এই চার দলের মধ্যে যে কোনো দুটি দল চ্যাম্পিয়নস লীগে খেলবে এবং একটি দল সুযোগ পাবে ইউরোপা লীগে। একটি দলকে কাছে এসেও হতাশ হতে হবে। ৩৬ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে লিসেস্টার এবং ৩৫ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে চেলসি চ্যাম্পিয়নস লীগের দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছে। ৩৫ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে রয়েছে ওয়েস্টহাম। ষষ্ঠ স্থানে থাকা লিভারপুল ৩৪ ম্যাচে ৫৭ পয়েন্ট অর্জন করেছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in