চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট জিতে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড

চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট ২২৭ রানে জিতে নিলো রুট বাহিনী।আর এই শোচনীয় পরাজয়ের ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালের রাস্তাও কঠিন হয়ে গেল বিরাটদের।
চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট জিতে ১-০ এগিয়ে গেল ইংল্যান্ড
ছবি সংগৃহীত

ইংল্যান্ডের দাপুটে বোলিংএর সামনে দিশেহারা হয়ে পড়লো ভারতীয় ব্যাটসম্যানরা। পঞ্চম দিনে দ্বিতীয় সেশনের মধ্যেই গুছিয়ে গেলো ভারতের ইনিংস। চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট ২২৭ রানে জিতে নিলো রুট বাহিনী।আর এই শোচনীয় পরাজয়ের ফলে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালের রাস্তাও কঠিন হয়ে গেল বিরাটদের।

ভারতকে ম্যাচ জিততে হলে দ্বিতীয় ইনিংসে ৪২০ রান সংগ্রহ করতে হতো। সোমবারের শেষে ৩৯ রানে ১ উইকেট হারিয়েছিলো ভারত।মঙ্গলবার অর্থাৎ ম্যাচের পঞ্চম তথা শেষ দিনে ভারতের সামনে ৩৮১ রানের টার্গেট থাকে। হাতে ৯ উইকেট। জয়ের কথা না ভেবে ড্রয়ের কথা চিন্তা করলেও ভারতকে আজ সারাদিন ব্যাট করতে হতো। কিন্তু তা সম্ভব হয়নি।চা পানের বিরতির আগেই ১৯২ রানে অল আউট হয়ে যায় টিম ইন্ডিয়া।

ম্যাচের শেষ দিনে বল হাতে আগুন ঝরান জিমি অ্যান্ডারসন এবং জ্যাক লিচ। দুজনেই মঙ্গলবার তিনটি করে গুরুত্বপূর্ণ উইকেট নেয়। জোফরা আর্চার, বেন স্টোকস এবং ডমিনিক বেসের ঝুলিতে আসে একটি করে উইকেট।

গতকাল রোহিত শর্মার (১২) উইকেট হারায় ভারত।বাইশ গজে অপরাজিত ছিলেন শুবমন গিল এবং চেতেশ্বর পূজারা। এদিন শুরুতেই চেতেশ্বর পূজারা ১৫ রান করে জ্যাক লিচের শিকার হন। শুবমনের ব্যাটে আসে অর্ধশতরান। পাঁচ নম্বরে ব্যাট করতে আসা ভারতের সহ অধিনায়ক আজিঙ্কে রাহানে প্রথম ইনিংসে ১ রান করলেও দ্বিতীয় ইনিংসে রানের খাতাই খুলতে পারেননি। ঋষভ পন্থ ১১ রান করে অ্যান্ডারসনের উইকেটে পরিণত হয়।

ওয়াশিংটন সুন্দর (০), রবিচন্দ্রন অশ্বিন (৯), শহবাজ নদীম(০), ইশান্ত শর্মা(৫*), জসপ্রীত বুমরাহরা(৪) কেউই বাইশ গজে টিকতে পারেনি। ভারত অধিনায়ক বিরাট কোহলি দ্বিতীয় ইনিংসে একা মাঠ কামড়ে পড়ে ছিলেন। ১০৪ বলে ৭২ রান করেন তিনি। বেন স্টোকস বিরাটকে ক্লিন বোল্ড করে প্যাভিলিয়নের রাস্তা দেখানোর অল্প সময়ের মধ্যেই ম্যাচ জিতে নেয় ব্রিটিশরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in