El Clasico: প্রীতি এল ক্লাসিকোয় রিয়ালকে হারালো বার্সেলোনা

এই ম্যাচে বার্সার জার্সিতে অভিষেক ঘটেছে বায়ার্ন মিউনিখ থেকে সদ্য যোগ দেওয়া লেভনডস্কির। তবে পরিচিত ৯ নম্বর জার্সি নয়, এদিন তাঁকে দেখা গেলো ১২ নম্বর জার্সিতে। যা দেখে কার্যত চমকই খেয়েছে দর্শকরা।
বার্সেলোনা বনাম রিয়েল মাদ্রিদ
বার্সেলোনা বনাম রিয়েল মাদ্রিদছবি সৌজন্যে রিয়েল মাদ্রিদ টুইটার হ্যান্ডেল

খাতায় কলমে ম্যাচটি প্রীতি ম্যাচ। তবে মুখোমুখি যখন রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনা, তখন যে মঞ্চই হোক না কেন, এল ক্লাসিকোর উত্তেজনায় মজে ওঠেন ফুটবল ভক্তরা। রবিবার যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে মরশুমের প্রস্তুতি ম্যাচ হলেও এল ক্লাসিকোর উত্তেজনা ছিলো দেখবার মতো। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর এই ম্যাচে জয় তুলে নিয়েছে বার্সেলোনা। রিয়াল মাদ্রিদকে ১-০ গোলে হারিয়ে গতবারের ব্যর্থতাকে সরিয়ে রেখে আসন্ন নতুন মরশুমে নিজেদের শক্তির আভাস দিয়ে রাখলো কাতালান জায়ান্টরা।

এই মরশুমেই বার্সেলোনাতে যোগ দিয়েছেন রাফিনহা। ম্যাচের প্রথমার্ধের ২৭ মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার এডার মিলিটাও-এর ভুলের সুযোগ নিয়ে বক্সের ঠিক মাথা থেকে বাঁ পায়ের দুরন্ত শটে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। রাফিনহার একমাত্র গোলের লীড শেষ পর্যন্ত বজায় রেখে জয় তুলে নেয় বার্সা।

রিয়াল এবং বার্সা যে কোনো ম্যাচেই যে একে অপরকে ছেড়ে দেওয়ার কোনো প্রশ্নই রাখেনা তা প্রমাণ হলো এই প্রীতি ম্যাচেও। বেশ কয়েকবার দুই দলের খেলোয়াড়েরা হালকা ঝামেলাতে জড়িয়েছে, রেফারিকেও আসতে হয়েছে মাঝে। দুই দল কার্যত একে অপরকে চোখ চোখ রেখে জানিয়ে দিয়েছে এবারের লা লিগায় লড়াই হবে কাঁটায় কাঁটায়।

এই ম্যাচে বার্সার জার্সিতে অভিষেক ঘটেছে বায়ার্ন মিউনিখ থেকে সদ্য যোগ দেওয়া রবার্ট লেভনডস্কির। তবে পরিচিত ৯ নম্বর জার্সি নয়, পোলিশ মহাতারকাকে এদিন দেখা গেলো ১২ নম্বর জার্সিতে। যা দেখে কার্যত চমকই খেয়েছে দর্শকরা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in