Durand Cup: ডার্বির রঙ লাল-হলুদ, 'ফেভারিট' মোহনবাগানকে হারিয়ে ডার্বিতে জয়ের খরা কাটালো ইস্টবেঙ্গল

ডার্বির রঙ লাল-হলুদ। অবশেষে পালতোলা নৌকা ডুবিয়ে যুবভারতীতে জ্বলে উঠলো মশাল। প্রথমার্ধ 0-0 ব্যবধানে শেষ হলেও দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন নন্দকুমার।
আজকের ম্যাচের মুহূর্ত
আজকের ম্যাচের মুহূর্তছবি - ডুরান্ড কাপের ফেসবুক পেজ

অবশেষে ডার্বিতে জয়ের খরা কাটলো ইস্টবেঙ্গলের। শনিবার ডুরান্ডের ম্যাচে মোহনবাগানকে ১-০ ব্যবধানে হারালো কার্লোস কুয়াদ্রাতের ছেলেরা। দলের জয় দেখে উচ্ছ্বসিত সমর্থকরাও।

ডার্বির রঙ লাল-হলুদ। অবশেষে পালতোলা নৌকা ডুবিয়ে যুবভারতীতে জ্বলে উঠলো মশাল। প্রথমার্ধ 0-0 ব্যবধানে শেষ হলেও দ্বিতীয়ার্ধে ইস্টবেঙ্গলকে এগিয়ে দেন নন্দকুমার। মোহনবাগানের অনিরুদ্ধ থাপার ভুলের জন্য গোলের সুযোগ আরও সহজ হয়ে যায় নন্দকুমারের কাছে। গোলের সাথে সাথেই গ্যালারি জুড়ে লাল-হলুদ সমর্থকদের উচ্ছ্বাস ছিল চোখে পড়ার মতো।

এর আগে টানা ৮টা ডার্বি হারতে হয়েছিল ইস্টবেঙ্গলকে। আজকের ডার্বিতেও মোহনবাগানই ফেভারিট ছিল। তবে লাল-হলুদ কোচ কুয়াদ্রাত নিজের কোচিং এবং প্লেয়ারদের উপর ভরসা রেখেছিলেন। তিনি জানিয়েছিলেন, তাঁরা আন্ডারডগ নয়।

ম্যাচের ১৮ মিনিটে নওরেম মহেশ বাগান ডিফেন্ডারকে ডজ করে সিভেরিও-কে ক্রস বাড়ান। সেই বল ধরে সিভেরিও গোলের চেষ্টাও করেন। কিন্তু ব্রেন্ডন সেই বল বিপদ মুক্ত করেন। ভালো গোলের সুযোগ নষ্ট হয় লাল-হলুদের। প্রথমার্ধ শেষ হয় গোলশুন্য ভাবে।

দ্বিতীয়ার্ধে ৫১ মিনিটে মনবীর সিংকে ফাউল করে হলুদ কার্ড দেখেন শৌভিক চক্রবর্তী। ৫৭ মিনিটে সাদিকু ও হুগো বুমোসের পরিবর্তে জেসন কামিংস এবং দিমিত্রি পেত্রাতোসকে নামিয়েও লাভ হয়নি বাগানের। বিশ্বকাপার একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন।

৬০ মিনিটে প্রতিআক্রমণে উঠে দুরন্ত গোল করেন লাল-হলুদের নন্দকুমার। ডান ফ্ল্যাঙ্ক বরাবর নন্দকুমার দৌড় শুরু করেন। অনিরুদ্ধ থাপা তাঁকে আটকাতে এলে তাঁকে ডজ দিয়ে বাঁ-পায়ে শট নেন নন্দ। সেকেন্ড পোস্টে রাখেন বল। বিশাল কাইথের কিছুই করার ছিল না। একক দক্ষতার অসাধারণ গোল করে দলকে স্বস্তির জয় এনে দিলেন নন্দকুমার।

আজকের ম্যাচের মুহূর্ত
CFL: কড়া পদক্ষেপ IFA-র, রেফারি নিগ্রহে ১ লাখ জরিমানা সহ ১ বছরের নির্বাসন দেবজিত ঘোষের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in