খেলায় ভুল সিদ্ধান্ত - টিম পর্তুগাল ও রোনাল্ডোর কাছে ক্ষমা চাইলেন ডাচ রেফারি

বিশ্বকাপ বাছাই পর্বে ভিএআর প্রযুক্তি নেই। তাই রেফারিকেও নিতে হয় তার সিদ্ধান্ত।
খেলায় ভুল সিদ্ধান্ত - টিম পর্তুগাল ও রোনাল্ডোর কাছে ক্ষমা চাইলেন ডাচ রেফারি
ক্ষুব্ধ রোনাল্ডো ছবি- ইউরো স্পোর্টস

অবশেষে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং টিম পর্তুগালের কাছে ক্ষমা চেয়ে নিলেন ডাচ রেফারি ড্যানি ম্যাকেইলি। বিশ্বকাপ বাছাই পর্বে সার্বিয়া বনাম পর্তুগাল ম্যাচে নায্য গোল বাতিল করা হয় রোনাল্ডোর। তার ফলে ম্যাচ ড্র হয় এবং পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় দুই দলকে। নির্ধারিত ৯০ মিনিটের পর অতিরিক্ত সময়ে রোনাল্ডোর করা গোল বাতিল করার পর ক্ষোভে ফেটে পড়েন পর্তুগীজ মহাতারকা। মাঠের মধ্যে 'আর্মব্যান্ড' ছুঁড়ে ফেলে রেফারির শেষ বাঁশির আগেই মাঠ ছাড়েন তিনি। যার কারণে হলুদ কার্ডও দেখানো হয় পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ীকে।

ম্যাচের স্কোরলাইন যখন ২-২ তখন গোল করে দেন সিআর সেভেন। তবে গোল লাইনে বল সেভ করেন স্টিফেন মিত্রোভিস। বিশ্বকাপ বাছাই পর্বে ভিএআর প্রযুক্তি নেই। তাই রেফারিকেও নিতে হয় তার সিদ্ধান্ত এবং ডাচ রেফারি এটিকে গোলের স্বীকৃতি দেয়নি। এরপরেই ক্ষোভ প্রকাশ করেন রোনাল্ডো। যদিও পরে রিপ্লেতে দেখা যায় নিশ্চিত গোল হয়েছিলো। এরপরেই ডাচ রেফারি ক্ষমা চেয়ে নেয় পর্তুগাল এবং রোনাল্ডোর কাছে।

রোনাল্ডোর আর্মব্যান্ড ছুঁড়ে মারা এবং মাঠ ছেড়ে চলে যাওয়ায় রেফারি ড্যানি ম্যাকেইলি বলেন, "একজন রেফারি হিসেবে আমরা সবসময় কঠোর পরিশ্রম করি ভালো সিদ্ধান্তের জন্য। যখন এই ধরনের ঘটনা ঘটে, তখন আমরা খুশি হতে পারিনা।" উল্লেখ্য, রোনাল্ডোর ছুঁড়ে ফেলা 'আর্মব্যান্ড' টিকে নিলামে তুলেছে সার্বিয়ার এক চ্যারিটি গ্রুপ। পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ীর এই 'আর্মব্যান্ড' থেকে যে টাকা আসবে তা এক ছ'মাসের শিশুর চিকিৎসার খাতে ব্যবহার করা হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in