Durand Cup: ২০ দলের ডুরান্ড কাপে অংশ নেবে আইএসএলের ১১টি দলই!

এআইএফএফ সচিব জানিয়েছেন, আইএসএলের ১১ টি দলকেই খেলতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। ডুরান্ড কর্তৃপক্ষ চাইছে ২০ টি দল নিয়ে টুর্নামেন্ট করার জন্য এবং তাতে তারা ১১ টি আইএসএলের দলকে চাইছে।
Durand Cup: ২০ দলের ডুরান্ড কাপে অংশ নেবে আইএসএলের ১১টি দলই!
ফাইল ছবি

গত বছর কলকাতাতে সাফল্যের সাথে অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী ডুরান্ড কাপ। ফেডারেশন সূত্রের খবর অনুযায়ী আগামী মরশুম শুরু হবে ডুরান্ড কাপের মাধ্যমেই। এবার ২০ টি দল নিয়ে অনুষ্ঠিত হবে ডুরান্ড কাপ। যার মধ্যে অংশ নেবে আইএসএলের ১১ টি দলই।

এই খবর সামনে আসার পরেই জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের তরফ থেকে আইএসএলের ১১ টি দলকেই নির্দেশ দেওয়া হবে ডুরান্ড কাপ খেলার জন্য। তবে জলঘোলা এই বিষয়টিকে পরিস্কার করে দিয়েছেন অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস।

এআইএফএফ সচিব জানিয়েছেন, আইএসএলের ১১ টি দলকেই খেলতে হবে এমন কোনো বাধ্যবাধকতা নেই। ডুরান্ড কর্তৃপক্ষ চাইছে ২০ টি দল নিয়ে টুর্নামেন্ট করার জন্য এবং তাতে তারা ১১ টি আইএসএলের দলকে চাইছে। ন'টি দলকে আমন্ত্রণ পাঠাবে কর্তৃপক্ষ।

কুশল বাবু জানিয়েছেন, আইএসএলের ফ্র্যাঞ্চাইজি গুলিও চাইছে ডুরান্ডে অংশ নিতে। এটি তাদের জন্য একটি ভালো প্রাক্ মরশুম হবে। এটিকে একটি কাপ টুর্নামেন্ট হিসেবে ধরা হবে। এর পাশাপাশি কুশল দাস জানিয়ে দিয়েছেন আগামী বছরের এপ্রিল মাসে অনুষ্ঠিত হবে সুপার কাপ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.