জোকোভিচের মুকুটে জুড়লো আরো এক গ্র্যান্ড স্ল্যাম, অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন সার্বিয়ান নম্বর ওয়ান

প্রথম সেটে কষ্টার্জিত জয় এলেও দ্বিতীয় এবং তৃতীয় সেটে মেদভেদেভ পাত্তাই পায়নি তাঁর কাছে। ৩-০ সেটে অনায়াসে জয় অর্জন করেন জোকার। খেলার ফলাফল তাঁর পক্ষে ৭-৫, ৬-২, ৬-২।
জোকোভিচের মুকুটে জুড়লো আরো এক গ্র্যান্ড স্ল্যাম, অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন সার্বিয়ান নম্বর ওয়ান
নোভাক জকোভিচছবি অস্ট্রেলিয়ান ওপেন ২০২১ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

জোকোভিচের মুকুটে জুড়লো আরো এক গ্র্যান্ড স্ল্যাম জয়ের তকমা। দানিয়েল মেদভেদেভকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেন জিতে নিলেন এই সার্বিয়ান নম্বর ওয়ান। এই নিয়ে টানা তিন বার অস্ট্রেলিয়ান ওপেন জিতলেন জোকার। সেইসঙ্গে ক্যারিয়ারের ১৮ তম গ্র্যান্ড স্ল্যাম ঘরে তুললেন তিনি।

মেলবোর্ন পার্কে জকোভিচ মানেই অপ্রতিরোধ্য। ৩৩ বর্ষীয় সার্বিয়ানের টেনিস কেরিয়ারে এটি নবম অস্ট্রেলিয়ান ওপেন জয়। স্প্যানিশ বুল রাফায়েল নাদাল রোলাঁ গ্যারো চ্যাম্পিয়ন হয়েছেন ১৩ বার। নাদালের পর দ্বিতীয় টেনিস তারকা হিসেবে সিঙ্গেলস কোনো টুর্নামেন্টে ৯ বা তার বেশি বার চ্যাম্পিয়ন হয়েছেন জকোভিচ। ক্যারিয়ারের ১৮ তম গ্র্যান্ড স্ল্যাম জিতে জোকার একধাপ এগিয়ে গেলেন নাদাল-ফেডেরারের দিকে। রজার ফেডেরার এবং রাফায়েল নাদাল দুজনেই সর্বোচ্চ ২০ টি করে গ্র্যান্ড স্ল্যাম জেতেন। তাঁদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সার্বিয়ান নম্বর ওয়ান।

মেলবোর্নের রড লেভার এরিনায় সুপার সানডেতে অস্ট্রেলিয়ান ওপেনের মেগা ফাইনাল নিয়ে টেনিস প্রেমীদের মধ্যে উত্তেজনা ছিল তুঙ্গে। টুর্নামেন্টের চতুর্থ বাছাই রাশিয়ান তারকা দানিয়েল মেদভেদেভ নেমেছিলেন ক্যারিয়ারের প্রথম অস্ট্রেলিয়ান ওপেন জয়ের লক্ষ্যে। টানা ২০ ম্যাচ অপরাজিত থাকা মেদভেদেভকে কঠিন প্রতিপক্ষ হিসেবেই দেখেছিলেন শীর্ষ বাছাই জকোভিচ। কিন্তু কোর্টে জকোভিচের জয়ের খিদে যেন কয়েক গুণ বেড়ে যায়। প্রথম সেটে কষ্টার্জিত জয় এলেও দ্বিতীয় এবং তৃতীয় সেটে মেদভেদেভ পাত্তাই পায়নি তাঁর কাছে। ৩-০ সেটে অনায়াসে জয় অর্জন করেন জোকার। খেলার ফলাফল তাঁর পক্ষে ৭-৫, ৬-২, ৬-২।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in