IPL 2022: ইডেনে আচরণ বিধি ভেঙে আইপিএল কর্তৃপক্ষের কাছে তিরস্কৃত দীনেশ কার্তিক

আইপিএলের তরফ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কার্তিক এই লীগের কোড অফ কন্ডাক্টের ধারা ২.৩ - এর লেভেল ১ ভঙ্গ করেছেন। তবে নির্দিষ্ট করে বলা হয়নি কার্তিক ঠিক কী দোষ করেছেন।
IPL 2022: ইডেনে আচরণ বিধি ভেঙে আইপিএল কর্তৃপক্ষের কাছে তিরস্কৃত দীনেশ কার্তিক
দীনেশ কার্তিকছবি আরসিবি-র ট্যুইটার হ্যান্ডেল

আইপিএলের আচরণ বিধি ভেঙে তিরস্কৃত হলেন দীনেশ কার্তিক। রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মিডিল অর্ডারে 'একা কুম্ভ' হয়ে লড়াই চালিয়ে যাওয়া কার্তিককে তিরস্কার করলো আইপিএল কর্তৃপক্ষই।

ইডেনে প্রথম এলিমিনেটর ম্যাচে কোড অফ কন্ডাক্ট লঙ্ঘন করেছেন কার্তিক। দোষ স্বীকার করে নেওয়ায় বড়সড় শাস্তির মুখে পড়তে হয়নি আরসিবি তারকাকে। তবে এবিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে তাঁকে। আইপিএলের তরফ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কার্তিক এই লীগের কোড অফ কন্ডাক্টের ধারা ২.৩ - এর লেভেল ১ ভঙ্গ করেছেন। তবে নির্দিষ্ট করে বলা হয়নি কার্তিক ঠিক কী দোষ করেছেন। লেভেল- ওয়ানের অপরাধ বলেই এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত এবং বাধ্যতামূলক।

চলতি আইপিএলে দুরন্ত ছন্দে রয়েছেন দীনেশ কার্তিক। ইডেনে লখনউয়ের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে ৫ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির সাহায্যে ২৩ বলে ৩৭* রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। রজত পাতিদারের শতরানের পাশাপাশি কার্তিকের এই গুরুত্বপূর্ণ ইনিংসের সৌজন্যেই দু'শোর গন্ডি অতিক্রম করতে সক্ষম হয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

এই আইপিএলের ১৫ ম্যাচে ৬৪.৮০ গড়ে ৩২৪ রান সংগ্রহ করেছেন কার্তিক। এই দুরন্ত পারফরম্যান্সের জেরেই ফের দেশের জার্সিতে ডাক পেয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের স্কোয়াডের সবচেয়ে সিনিয়র ক্রিকেটার তিনিই। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো প্রদর্শন করলে জায়গা হতে পারে টি-টোয়েন্টি বিশ্বকাপেও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in