ধোনির রেকর্ড ভাঙলেন দীনেশ কার্তিক! প্রবীণতম ক্রিকেটার হিসাবে নজির ২২ গজে

২৭ বলে ৫৫ রানের ইনিংস খেলেন তিনি। যার মধ্যে ছিল ৯টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি। সেই রানের ওপর ভিত্তি করে ধোনির রেকর্ড ভেঙে দেন তিনি।
ধোনির রেকর্ড ভাঙলেন দীনেশ কার্তিক! প্রবীণতম ক্রিকেটার হিসাবে নজির ২২ গজে
ফাইল চিত্র

মহেন্দ্র সিং ধোনির রেকর্ড ভেঙে দিলেন দীনেশ কার্তিক। রাজকোটে সবথেকেবেশি বয়সে ৫০ রানের গণ্ডি পেরোলেন তিনি। এর পাশাপাশি টি-২০ ফর্ম্যাটে দেশের হয়ে প্রথম অর্ধশতরানও করেন।

শুক্রবার রাজকোটে ভারত-সাউথ আফ্রিকার টি-২০ ম্যাচে বিধ্বংসী ব্যাটিং করেন দীনেশ কার্তিক। ২৭ বলে ৫৫ রানের ইনিংস খেলেন তিনি। যার মধ্যে ছিল ৯টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারি। সেই রানের ওপর ভিত্তি করে ধোনির রেকর্ড ভেঙে দেন তিনি। এতদিন সবথেকে বেশি বয়সে (৩৬) টি-২০ তে ৫০ রানের গণ্ডি পেরিয়েছিলেন। কিন্তু দীনেশ কার্তিক করলেন ৩৭ বছর বয়সে। যা নিয়ে আনন্দিত তাঁর ভক্তরা। এদিন ম্যান অফ দ্য ম্যাচও হন কার্তিক।

আন্তর্জাতিক স্তরে ভারতের হয়ে দীনেশের কেরিয়ারের দিকে তাকালে দেখা যাবে তিনি ২৬টি টেস্টে করেছেন ১০২৫ রান। একদিনের ক্রিকেটে ১৭৫২ রান করেছেন ৯৪ ম্যাচ খেলে। টি-২০ তে করেছেন ৩৫ ম্যাচে ৪৩৬ রান।

উল্লেখ্য, দীনেশ কার্তিক ১৬ বছর আগে টি-২০ কেরিয়ার শুরু করেছিলেন। প্রথম অভিষেক হয় সাউথ আফ্রিকার বিরুদ্ধেই। আবার সেই একই দলের বিরুদ্ধে ধোনির রেকর্ড ভেঙে নজির গড়লেন তিনি।

ধোনির রেকর্ড ভাঙলেন দীনেশ কার্তিক! প্রবীণতম ক্রিকেটার হিসাবে নজির ২২ গজে
FIFA World Cup: কাতার বিশ্বকাপে শেষ ৩ দল হিসাবে যোগ্যতা অর্জন অস্ট্রেলিয়া, ওয়েলস ও কোস্টারিকার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in