Commonwealth Games: ফের ডোপিং কেলেঙ্কারি! ভারতের স্কোয়াড থেকে বাদ আরও এক স্প্রিন্টার

এই নিয়ে ভারতের মোট পাঁচ জন প্রতিযোগী ডোপ টেস্টে ব্যর্থ হয়ে কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়লেন। বুধবার দেশের শীর্ষ স্প্রিন্টার এস ধনলক্ষ্মী এবং ট্রিপল জাম্পার ঐশ্বর্য বাবু বাদ পড়েছিলেন।
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

কমনওয়েলথ গেমসের আগে ডোপ কেলেঙ্কারি রীতিমত নাড়িয়ে দিয়েছে ভারতের অ্যাথলেটিক্স স্কোয়াডকে। গেমস শুরুর তিন দিন আগে ফের এক দুঃসংবাদ ভারত শিবিরে। ডোপিং টেস্টে ব্যর্থতার জন্য বাদ পড়লেন ৪×১০০ মিটার রিলের আরও এক মহিলা সদস্য। যদিও নিষিদ্ধ পদার্থ সেবন করার জন্য কোন অ্যাথলিট বাদ পড়েছেন তা নিশ্চিত করছেন না কোনো কর্মকর্তা।

সংবাদ সংস্থা পিটিআই এক সূত্র মারফত জানতে পেরেছে, মহিলাদের ৪×১০০ মিটার রিলে দলের এক সদস্য ডোপ টেস্টে ব্যর্থ হয়েছেন এবং তাঁকে স্কোয়াড থেকে বাদ দেওয়া হচ্ছে। ডোপ টেস্টে ব্যর্থ হয়ে আগেই বাদ পড়েছিলেন রিলে দলের স্পেশালিস্ট ধনলক্ষ্মী শেখর। এবার আরও এক সদস্য বাদ পড়ায় ৪ জনের দল নিয়েই বার্মিংহ্যামের পথে রিলে দল। কোনো এক সদস্য ইনজুরিতে পড়লে ট্র্যাক ইভেন্ট থেকে অন্য কোনো খেলোয়াড়কে নিতে হতে পারে এই ইভেন্টের জন্য। যা দলের পারফরম্যান্সে বড় প্রভাব ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।

প্রথমে অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়া ৩৭ সদস্যের স্কোয়াডে দ্যূতি চাঁদ, হিমা দাস, শ্রাবণী নন্দা, এনএস সিমি, এস ধনলক্ষ্মী এবং এমভি জিলনাকে বেছে নেয়। পরে ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন ৩৬ সদস্যের দল পাঠানোর সিদ্ধান্ত নেওয়ায় বাদ পড়েছিলেন জিলনা। এরপর অবশ্য ধনলক্ষ্মী ডোপ টেস্টে ব্যর্থ হওয়ায় জিলনাকে দলে ফের ডেকে নেওয়া হয়।

এই নিয়ে ভারতের মোট পাঁচ জন প্রতিযোগী ডোপ টেস্টে ব্যর্থ হয়ে কমনওয়েলথ গেমস থেকে বাদ পড়লেন। বুধবার দেশের শীর্ষ স্প্রিন্টার এস ধনলক্ষ্মী এবং ট্রিপল জাম্পার ঐশ্বর্য বাবু বাদ পড়েছিলেন। রবিবার আবার ডোপিং টেস্টে ব্যর্থ হয়ে বাদ পড়েছেন প্যারা ডিসকাস থ্রোয়ার অনিশ কুমার এবং প্যারা পাওয়ারলিফটার গীতা। আজ ফের ডোপিং টেস্টে ব্যর্থ এক প্রতিযোগীর নাম সামনে এলো।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in