Davis Cup 2022: নরওয়ের বিরুদ্ধে টাই-র জন্য দল ঘোষণা ভারতের, দীর্ঘদিন পর ফিরলেন সুমিত নাগাল

ডেভিস কাপের এই দলের নন-প্লেয়িং অধিনায়ক রোহিত রাজপাল এবং কোচের দায়িত্ব পালন করবেন জিশান আলি। এই দলে রাখা হয়েছে চারজন স্পেশালিস্ট সিঙ্গেলস খেলোয়াড়কে।
সুমিত নাগাল
সুমিত নাগালফাইল চিত্র - সংগৃহীত

ভারতের ডেভিস কাপ দলে ফিরলেন সুমিত নাগাল। অল ইন্ডিয়া টেনিস অ্যাসোসিয়েশন ভার্চুয়াল মিটিংয়ের মাধ্যমে নরওয়ের বিরুদ্ধে ছয় সদস্যের দল ঘোষণা করেছে। পারফর্ম্যান্সের ভিত্তিতে বেছে নেওয়া এই দলে নাগাল ছাড়াও রয়েছেন রামকুমার রামাথান, প্রজনেশ গুনেশ্বরন, যুকি ভামব্রি, রোহান বোপান্না এবং মুকুন্দ শশিকুমার। সাম্প্রতিক খারাপ ফর্মের জেরে ডেভিস কাপের এই স্কোয়াড থেকে বাদ পড়েছেন ভারতের ডবল এক্সপার্ট দ্বিবীজ শরণ।

ডেভিস কাপের এই দলের নন-প্লেয়িং অধিনায়ক রোহিত রাজপাল এবং কোচের দায়িত্ব পালন করবেন জিশান আলি। এই দলে রাখা হয়েছে চারজন স্পেশালিস্ট সিঙ্গেলস খেলোয়াড়কে। বর্তমানে ভারতের মধ্যে সর্বোচ্চ র‌্যাংকিং-এ রয়েছেন রামকুমার রামানাথন। সাম্প্রতিক এটিপি র‌্যাংকিং অনুযায়ী তাঁর স্থান ১৯৬ তম। প্রজনেশ গুনেশ্বরন রয়েছেন ২৯৫ তম স্থানে এবং মুকুন্দ শশিকুমারের র‌্যাংক ৪৩১।

যুকি ভামব্রি রয়েছেন এটিপি র‌্যাংকিং-এর ৫৭১ নম্বর স্থানে এবং নাগালের বর্তমান র‌্যাংক ৫৬৫। ভারতের ডবল স্পেশালিস্ট রোহন বোপান্নার বর্তমান র‌্যাংকিং ২১। এই দলে শরণের অনুপস্থিতির কারণে টাইয়ের একমাত্র ডাবলস ম্যাচে রোহন বোপান্নার সাথে কে যোগ দেবেন তা এখনও স্পষ্ট নয়।

ডেভিস কাপ টাইতে চারটি সিঙ্গলস ম্যাচ এবং একটি ডাবলস ম্যাচ খেলা হয়। গত বছরের সেপ্টেম্বরে ফিনল্যান্ডের কাছে হারার পর, ভারত ডেভিস কাপের গ্রুপ-ওয়ান প্লে -অফে অবনমিত হয় ভারত। তবে, মার্চে ডেনমার্ককে হারিয়ে গ্রুপ-ওয়ান এ জায়গা পুনরুদ্ধার করতে সক্ষম হয়। ১৯৬৬, ১৯৭৪ এবং ১৯৮৭ সালে ডেভিস কাপ সিজনে ভারতীয় টেনিস দল রানার্স-আপ হয়েছিল। এটাই এই টুর্নামেন্টে ভারতীয় দলের সবচেয়ে বড় ফলাফল।

সুমিত নাগাল
World Athletics Championships: জ্যাভলিন থ্রো-র ফাইনালে পৌঁছালেন নীরজ চোপড়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in