'IPL-কে ছোটো করার উদ্দেশ্য ছিল না', বিতর্কের মুখে ক্ষমাপ্রার্থনা স্টেইনের

স্টেইনের মতে পাকিস্তান সুপার লীগ বা লঙ্কান প্রিমিয়ার লীগে আইপিএলের থেকে বেশি ক্রিকেটকে গুরুত্ব দেওয়া হয়। ইন্ডিয়ান প্রিমিয়াম লীগে ক্রিকেটের থেকে বেশি গুরুত্ব দেওয়া হয় টাকাকে।
'IPL-কে ছোটো করার উদ্দেশ্য ছিল না', বিতর্কের মুখে ক্ষমাপ্রার্থনা স্টেইনের
ডেল স্টেইনফাইল ছবি

পাকিস্তান সুপার লীগে খেলতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসেন প্রোটিয়া পেসার ডেল স্টেইন। তাঁর মতে পাকিস্তান সুপার লীগ বা লঙ্কান প্রিমিয়ার লীগে আইপিএলের থেকে বেশি ক্রিকেটকে গুরুত্ব দেওয়া হয়। ইন্ডিয়ান প্রিমিয়াম লীগে ক্রিকেটের থেকে বেশি গুরুত্ব দেওয়া হয় টাকাকে। এই নিয়ে শুরু হয় বিতর্ক। প্রোটিয়া পেসারের বিতর্কিত মন্তব্যের বিরুপ প্রতিক্রিয়া দেখা যায় সোশ্যাল মিডিয়ায়। তাই পরিস্থিতি জটিল হওয়ার আগেই ক্ষমা চেয়ে নিলেন স্টেইন।

আসন্ন আইপিএলের নিলামে অংশ নেয়নি স্টেইন। এরপরেই পিএসলে এমন মন্তব্য করে ভারতীয় সমর্থকদের বিরুপ প্রতিক্রিয়ার স্বীকার হন। এরপর অবশ্য ক্ষমা চেয়ে নিয়েছেন তিনি। প্রোটিয়া পেসার জানান, আইপিএলকে অন্য কোনো লীগের সাথে তুলনা করে ছোট করার উদ্দেশ্য ছিলনা। তার কথায় যারা আঘাত পেয়েছেন তাদের কাছে ক্ষমাপ্রার্থী তিনি। কারণ বাকিদের মতো তার কেরিয়ারকেও বাড়তি মাত্রা দিয়েছে আইপিএল।

ট্যুইটে ডেল স্টেইন জানান, "অন্যান্য খেলোয়াড়দের মতো আইপিএল আমার কেরিয়ারেও বাড়তি মাত্রা দিয়েছে। আমার মন্তব্য কখনই কাউকে ছোটো করে দেখানো, অপমান করা বা কোনও লীগের মধ্যে তুলনা করার উদ্দেশ্যে ছিল না। সোশ্যাল মিডিয়ায় অনেক ক্ষেত্রেই বক্তব্যকে প্রসঙ্গের বাইরে টেনে নিয়ে যাওয়া হয়। এটা যদি কাউকে আঘাত করে থাকে তবে তার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি। অনেক ভালোবাসা।"

প্রসঙ্গত, পিএসলে একটি সাক্ষাৎকারে স্টেইনকে আইপিএলে না খেলার কারণ জানতে চাওয়া হলে তিনি জানান তাঁর কিছু ফাঁকা সময়ের প্রয়োজন। তবে এরপর স্টেইন বলে বসেন," আমার মনে হয় আইপিএলের তুলনায় অন্যান্য ক্রিকেট লিগে খেললে একজন ক্রিকেটার হিসেবে বেশি উন্নতি সম্ভব। আইপিএলে সাধারণত অনেক বড় দল তৈরি হয়। অনেক বড় নাম থাকে। ক্রিকেটাররা কত টাকা আয় করছেন, সেই নিয়েই সবাই আলোচনা করেন। আর এজন্য কোথাও গিয়ে মনে হয়, আইপিএলে ক্রিকেটকে বেশি গুরুত্ব দেওয়া হয় না"। দক্ষিণ আফ্রিকার পেসারের এই মন্তব্যের পরেই বিতর্ক শুরু হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in