CWG: জুডোতে ব্রোঞ্জ বিজয়ের, ভারোত্তোলনে দেশকে সপ্তম পদক এনে দিলেন হরজিন্দর কৌর

পুরুষদের ৬০ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ উপহার দিলেন বিজয় কুমার যাদব। ভারোত্তোলনে দেশের হয়ে সপ্তম পদকটি জিতলেন হরজিন্দর কৌর। মহিলাদের ৭১ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতলেন তিনি।
বিজয় কুমার যাদব এবং হরজিন্দর কৌর
বিজয় কুমার যাদব এবং হরজিন্দর কৌরছবি সৌজন্যে নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেল

জুডোকা সুশীলা দেবীর রূপো জয়ের পর জুডো থেকে এসেছে আরও এক পদক। পুরুষদের ৬০ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ উপহার দিলেন বিজয় কুমার যাদব। সাইপ্রাসের পেত্রোস ক্রিস্টোডউলউকে হারিয়ে ব্রোঞ্জ জেতেন বিজয়। পাশাপাশি ভারোত্তোলনে ব্রোঞ্জ জিতলেন হরজিন্দর কৌর। সবমিলিয়ে ভারোত্তোলন থেকে ৭ টি এবং জুডো থেকে ২ টি পদক নিয়ে মোট ৯ টি পদক দেশের ঝুলিতে।

জুডোতে বিজয় মরিশাসের উইন্সলি গাঙ্গায়াকে রাউন্ড অফ সিক্সটিনে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছান। তবে শেষ আটের ম্যাচে তিনি হেরে যান অজি জুডোকা জশুয়ার কাছে। এরপর রেপেচেজে স্কটল্যান্ডের ডিলান মুনরোকে হারিয়ে ব্রোঞ্জ মেডেল ম্যাচের যোগ্যতা অর্জন করেন। পদক জয়ের ম্যাচে বিজয় হতাশ করলেন না দেশকে। সাইপ্রাসের প্রতিপক্ষকে হারিয়ে ব্রোঞ্জ জেতেন তিনি।

এদিন ভারতের আর এক তারকা জসলিন সিং সাইনির কাছেও সুযোগ ছিলো ব্রোঞ্জ জয়ের। তবে পুরুষদের ৬৬ কেজি বিভাগে অস্ট্রেলিয়ার ন্যাথনের কাছে মেডেল ম্যাচে পরাজিত হন তিনি।

ভারোত্তোলনে দেশের হয়ে সপ্তম পদকটি জিতলেন হরজিন্দর কৌর। মহিলাদের ৭১ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতলেন তিনি। স্ন্যাচে এদিন প্রথম প্রয়াসে ৯০ কেজি ভার তুলতে ব্যর্থ হলেও দ্বিতীয় প্রয়াসে ৯০ কেজি এবং তৃতীয় প্রয়াসে ৯৩ কেজি ভার তোলেন হরজিন্দর।

ক্লিন অ্যান্ড জার্কের প্রথম প্রচেষ্টাতে হরজিন্দর ভার তোলেন ১১৩ কেজি। দ্বিতীয় প্রচেষ্টাতে ১১৬ কেজি এবং তৃতীয় প্রচেষ্টাতে ১১৯ কেজি। স্ন্যাচ এবং ক্লিন এন্ড জার্ক মিলিয়ে সার্বিকভাবে মোট ২১২ কেজি ভার তোলেন হরজিন্দর। এই প্রতিযোগীতায় ২২৯ কেজি ভার তুলে সোনা জিতেছেন ইংল্যান্ডের সারা ডেভিস। ২১৪ কেজি ভার তুলে রূপো জিতেছেন কানাডার অ্যালেক্সিস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in