CWG: পাকিস্তানকে নাস্তানাবুদ করে কমনওয়েলথ গেমসে প্রথম জয় হরমনপ্রীত বাহিনীর

বৃষ্টির কারণে এজবাস্টনে এদিন ওভার কমে হয় ১৮। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক মারুফ। কিন্তু ভারতীয় বোলারদের আগুন ঝরানো বোলিংএর সামনে পাক বাহিনী দাঁড়াতেই পারলো না।
কমনওয়েলথ গেমসে প্রথম জয় হরমনপ্রীত বাহিনীর
কমনওয়েলথ গেমসে প্রথম জয় হরমনপ্রীত বাহিনীরছবি BCCI Women ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

পাকিস্তানকে নাস্তানাবুদ করে কমনওয়েলথ গেমসে প্রথম জয় তুলে নিলো ভারতের মহিলা ক্রিকেট দল। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে পরাস্ত করার সুযোগ পেলেও ব্যর্থ হয়েছিলেন হরমনপ্রীতরা। তবে দ্বিতীয় ম্যাচে চিরপ্রতিদন্দ্বী পাকিস্তানকে হাসতে হাসতে হারালো ভারত। মাত্র ৯৯ রানেই পাকিস্তানকে বেঁধে ফেলে ১১.৪ ওভারে ৮ উইকেটে গুরুত্বপূর্ণ জয় তুলে নেন স্মৃতি মন্ধনারা।

বৃষ্টির কারণে এজবাস্টনে এদিন ওভার কমে হয় ১৮। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাক অধিনায়ক মারুফ। কিন্তু ভারতীয় বোলারদের আগুন ঝরানো বোলিংএর সামনে পাক বাহিনী দাঁড়াতেই পারলো না। মাত্র ৯৯ রানেই অল আউট হয়ে যায় তারা। পাকিস্তানের হয়ে একমাত্র ৩২ রানের উল্লেখযোগ্য ইনিংস খেলেন ওপেনার মুনীবা আলি।

১০০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে স্মৃতি মন্ধনার দাপুটে ইনিংসে সহজ জয় আসে ভারত শিবিরে। ৮ টি বাউন্ডারি এবং ৩ টি ওভার বাউন্ডারির মাধ্যমে ৪২ বলে ৬৩* রানে অপরাজিত থাকেন স্মৃতি। এছাড়া শেফালি ভার্মা করেন ১৬ রান এবং মেঘানা করেন ১৪ রান। ১১.৪ ওভারেই লক্ষ্য অতিক্রম করে ৮ উইকেটে জয় হাসিল করে টিম ইন্ডিয়া।

ভারতের হয়ে এই ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করেন বোলাররা। ৪ ওভারে ১৫ রান দিয়ে জোড়া উইকেট নিয়েছেন স্নেহ রানা। ৩ ওভারে ১৮ রান খরচ করে দুটি উইকেট পেয়েছেন রাধা যাদব। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন রেনুকা সিং, মেঘনা সিং এবং শেফালি ভার্মা।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in