CWG: দ্বিতীয় দিনে ভারোত্তোলন থেকে ৪ পদক, চানুর সোনা জয়ের পর ৫৫ কেজি বিভাগে রূপো বিন্দিয়ারানি দেবীর

৪৯ কেজি বিভাগে মীরাবাঈ চানুর সোনা জয়ের পর মহিলাদের ৫৫ কেজি বিভাগে গেমস রেকর্ড গড়ে রূপো জিতলেন বিন্দিয়ারানি দেবী। ভারতের ঝুলিতে এখন একটি সোনা, দুটি রূপো এবং একটি ব্রোঞ্জ।
ভারতের হয়ে রূপোজয়ী বিন্দিয়ারাণী
ভারতের হয়ে রূপোজয়ী বিন্দিয়ারাণীছবি সাই মিডিয়ার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে ভারোত্তোলন থেকেই এলো ভারতের চার পদক। ৪৯ কেজি বিভাগে মীরাবাঈ চানুর সোনা জয়ের পর মহিলাদের ৫৫ কেজি বিভাগে গেমস রেকর্ড গড়ে রূপো জিতলেন বিন্দিয়ারানি দেবী। ভারতের ঝুলিতে এখন একটি সোনা, দুটি রূপো এবং একটি ব্রোঞ্জ।

মহিলাদের ৫৫ কেজি বিভাগের স্ন্যাচে প্রথম প্রচেষ্টাতে ৮১ কেজি, দ্বিতীয় প্রচেষ্টাতে ৮৪ কেজি এবং তৃতীয় প্রচেষ্টাতে ৮৬ কেজি ভার তোলেন বিন্দিয়ারানি। স্ন্যাচে তৃতীয় স্থানে ছিলেন তিনি। তবে ক্লিন অ্যান্ড জার্কে গেমস রেকর্ড গড়ে রূপো জিতে নেন ভারতীয় তারকা। ক্লিন অ্যান্ড জার্কে ১১৬ কেজি ভার তোলেন তিনি। সবমিলিয়ে ২০২ কেজি ভার উত্তোলন করেন বিন্দিয়া।

এই বিভাগে সোনা জেতেন নাইজেরিয়ার আদিজাত আদেনি। তিনি মোট ২০৩ কেজি ভার তুলেছেন। ১৯৮ কেজি তুলে ব্রোঞ্জ জেতেন ইংল্যান্ডের ফ্রেয়ার মোরো।

গতকাল সঙ্কেত সরগরের হাত ধরে চলতি কমনওয়েলথ গেমসে প্রথম পদক জেতে ভারত। পুরুষদের ৫৫ কেজি বিভাগে দেশকে রূপো এনে দেন তিনি। এর অল্প সময় বাদেই ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন গুরুরাজা পূজারী। তৃতীয় পদক আসে মীরাবাঈ চানুর হাত ধরে। প্রত্যাশা মতোই ৪৯ কেজি বিভাগে দেশকে সোনা এনে দেন তিনি। এরপর মহিলাদের ৫৫ কেজি বিভাগে রূপো জিতলেন বিন্দিয়ারানি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in