CWG: একা লড়লেন সিন্ধু! ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে ভারতকে

গতবার গোল্ড কোস্ট কমনওয়েলথে ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলো ভারত। তবে এবার সেই পদক ধরে রাখা গেলো না।
ভারতের ব্যাডমিন্টন টিম
ভারতের ব্যাডমিন্টন টিমছবি সৌজন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেল

গতবার গোল্ড কোস্ট কমনওয়েলথে ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিলো ভারত। তবে এবার সেই পদক ধরে রাখা গেলো না। মালেশিয়ার কাছে ১-৩ ব্যবধানে হেরে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে রূপো নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে ইন্ডিয়াকে।

গতকাল ওমেনস সিঙ্গলসে পিভি সিন্ধুর জয় ছাড়া ভারতের আর কোনো সাফল্য আসেনি। প্রথমেই মেনস ডাবলসে সাত্বিক-চিরাগ জুটি মালয়েশিয়ার অ্যারন চিয়া ও সো উই য়িকের কাছে ১৮-২১, ১৫-২১ স্ট্রেট সেটে হেরে যান। এরপর অবশ্য ওম্যানস সিঙ্গলসে পিভি সিন্ধু মালয়েশিয়ান তারকা গো জিন ওয়েইকে স্ট্রেট সেটে হারিয়ে টাইয়ে ভারতকে সমতা এনে দেন।

তবে সিন্ধুর হাত ধরে সমতা এলেও এরপর ঘুরে দাঁড়াতে পারেনি ভারত। মালেশিয়ার বাজিমাৎ করে বার্মিংহ্যামে। পুরুষদের সিঙ্গলসে কিদাম্বি শ্রীকান্ত ১৯-২১, ২১-৬, ১৬-২১ সেটে হেরে যান মালয়েশিয়ান তারকা জে ইয়ংয়ের কাছে। শেষ ম্যাচে ওম্যানস ডবলসে গায়ত্রী গোপীচাঁদ ও তৃষা জলি ১৮-২১, ১৭-২১ সেটে মালয়েশিয়ান জুটি মুরলিধরন থিনা ও কুং লি তানের কাছে হেরে যান। ভারত ১-৩ ব্যবধানে টাই হেরে রূপো নিয়েই সন্তুষ্ট থাকলো।

চলতি কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টন থেকে এই প্রথম পদক জিতলো ভারত। সিন্ধু-শ্রীকান্তের হাত ধরে ১৩ তম পদকটি এলো ভারতের ঝুলিতে। এখনও পর্যন্ত মোট ৫ টি সোনা, ৫ টি রূপো এবং ৩ টি ব্রোঞ্জ জিতেছে ভারত। পাঁচটি সোনার মধ্যে তিনটি এসেছে ভারোত্তোলন থেকে। বাকি দুটির একটি এসেছে মহিলাদের লন বল ফোরস থেকে, আর একটি এসেছে পুরুষদের টেবিল টেনিস থেকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in