CWG: বার্মিংহ্যামে স্কোয়াশ থেকে প্রথম পদক ভারতের, ব্রোঞ্জ জিতলেন বাংলার সৌরভ

চতুর্থবার কমনওয়েলথ গেমসে খেলতে নেমে এই প্রথমবার সিঙ্গলসে পদক জিতলেন সৌরভ। গতবার গোল্ড কোস্ট কমনওয়েলথের মিক্সড ডাবলসে রূপো জিতেছিলেন।
সৌরভ ঘোষাল
সৌরভ ঘোষালছবি সৌজন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেল

চলতি কমনওয়েলথ গেমসে স্কোয়াশ থেকে প্রথম পদক জিতলো ভারত। আর স্কোয়াশে এই সাফল্য এলো এক বাঙালির হাত ধরে। বুধবার মেনস সিঙ্গলসে তৃতীয় স্থান দখলের লড়াইয়ে ইংল্যান্ডের জেমস উইলস্ট্রপকে ৩-০ ব্যবধানে হারিয়ে ব্রোঞ্জ জিতে নেন সৌরভ ঘোষাল।

চতুর্থবার কমনওয়েলথ গেমসে খেলতে নেমে এই প্রথমবার সিঙ্গলসে পদক জিতলেন সৌরভ। গতবার গোল্ড কোস্ট কমনওয়েলথের মিক্সড ডাবলসে রূপো জিতেছিলেন। বার্মিংহ্যামে মঙ্গলবার নিউজিল্যান্ডের পর কলের কাছে হেরে ফাইনালের দৌড় থেকে বিদায় নিতে হয়েছিলো সৌরভকে। কিন্তু ব্রোঞ্জ জয়ের লড়াইয়ে হতাশ করলেন না তিনি। শেষ ৯ বারের দেখায় যে ব্রিটিশ তারকার কাছে ৮ বারই হেরেছেন, ৬টি বিশ্বচ্যাম্পিয়নশিপ ও ৬টি কমনওয়েলথ গেমসের পদকজয়ী সেই উইলস্ট্রপকে ৩-০ ব্যবধানে উড়িয়ে দিলেন সৌরভ।

এই ম্যাচের ফলাফল সৌরভের পক্ষে ১১-৬, ১১-১, ১১-৪। সম্পূর্ণ ম্যাচ জুড়েই যে সৌরভ আধিপত্য দেখিয়েছেন তা আর বলার অপেক্ষা রাখেনা।

কমনওয়েলথ গেমসের ইতিহাসে এখনও পর্যন্ত ভারত মোট চারটি পদক স্কোয়াশ থেকে জিতেছে। দীপিকা-চিনাপ্পা জুটি ২০১৪ সালে ডাবলসে সোনা জেতেন এবং ২০১৮ সালে এই জুটিই ব্রোঞ্জ জেতেন। গোল্ড কোস্টে সৌরভ ঘোষাল এবং দীপিকা পাড়িক্কেল মিক্সড ডাবলসে জেতেন রূপো। এবার প্রথমবার সৌরভের হাত ধরে সিঙ্গলস থেকে পদক এলো।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in