CWG 22: অ্যাথলেটিক্সে আরও দুই পদক, রূপো জিতলেন প্রিয়াঙ্কা গোস্বামী, অবিনাশ সাবলে

অ্যাথলেটিক্স থেকে চলতি কমনওয়েলথ গেমসে এখনও পর্যন্ত ভারতের মোট ৪টি পদক এসেছে ( ৩টি রুপো, ১টি ব্রোঞ্জ)। তেজস্বীন শঙ্কর হাই জাম্পে ব্রোঞ্জ জেতেন। লং জাম্পে ইতিহাস গড়ে রূপো জিতেছেন মুরলী শ্রীশঙ্কর।
 অবিনাশ সাবলে এবং প্রিয়াঙ্কা গোস্বামী
অবিনাশ সাবলে এবং প্রিয়াঙ্কা গোস্বামী ছবি সৌজন্যে টুইটার

অ্যাথলেটিক্সে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের নবম দিনের শুরুটা দুর্দান্ত করলো ভারত। মহিলাদের ১০ হাজার মিটার রেস ওয়াকে অসাধারণ পারফরম্যান্স করে রূপো জিতলেন প্রিয়াঙ্কা গোস্বামী। এরপর পুরুষদের ৩ হাজার মিটার স্টিপেলচেজে রুপো জিতলেন মহারাষ্ট্রের অবিনাশ সাবলে।

টোকিও অলিম্পিক্সে ব্যর্থ হলেও কমনওয়েলথ গেমসে দেশকে পদক এনে দিতে ব্যর্থ হলেন না উত্তরপ্রদেশের ওয়াকার প্রিয়াঙ্কা গোস্বামী। নিজের ব্যক্তিগত সেরা পারফর্ম্যান্সের মাধ্যমে ৪৩:৩৮.৮২ মিনিট সময়ে হাঁটা সম্পন্ন করে দেশকে রূপো এনে দিলেন তিনি। কমনওয়েলথ গেমসের ইতিহাসে এই ইভেন্টে এটাই ভারতের প্রথম পদক। যার ফলে ভারতীয় হিসেবে বার্মিংহ্যামে ইতিহাস গড়লেন প্রিয়াঙ্কা।

অন্যদিকে, পুরুষদের ৩ হাজার মিটার স্টিপেলচেজে রুপো এনে দিলেন অবিনাশ সাবলে। ৩০০০ মিটার স্টিপলচেজ শেষ করতে অবিনাশ সময় নেন ৮:১১.২০ মিনিট। এদিন মাত্র ০.০৫ সেকেন্ডের জন্য সোনা হাতছাড়া করলেন ভারতীয় অ্যাথলিট।

অ্যাথলেটিক্স থেকে চলতি কমনওয়েলথ গেমসে এখনও পর্যন্ত ভারতের মোট ৪টি পদক এসেছে ( ৩টি রুপো, ১টি ব্রোঞ্জ)। তেজস্বিন শঙ্কর হাই জাম্পে ব্রোঞ্জ জিতে পদকের খাতা খুলেছিলেন। এরপর লং জাম্পে ইতিহাস গড়ে রূপো জিতেছেন মুরলী শ্রীশঙ্কর। নবম দিনে প্রিয়াঙ্কা গোস্বামী এবং অবিনাশ সাবলের হাত ধরে এলো আরও দুই পদক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in