CWG: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে লন বলে ঐতিহাসিক সোনা জিতলো ভারত

টান টান উত্তেজনার ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়লেন নয়নমনি সাইকিয়া, পিঙ্কি, লাভলী চৌবে এবং রূপা রানী তিরকিরা। লন বলে এই প্রথম পদক জিতলো ভারত।
ভারতীয় দল
ভারতীয় দলছবি সৌজন্যে SAI Media ট্যুইটার হ্যান্ডেল

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের লন বলে ঐতিহাসিক সোনা জয় ভারতের মহিলা দলের। টান টান উত্তেজনার ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়লেন নয়নমনি সাইকিয়া, পিঙ্কি, লাভলী চৌবে এবং রূপা রানী তিরকিরা। লন বলে এই প্রথম পদক জিতলো ভারত।

লন বল ফোরসের ফাইনালে ছিলো ভীষণ উত্তেজনা। শুরুটা অবশ্য ভারতই ভালো করে। তবে ৪-৮ ব্যবধানে পিছিয়ে থাকা দক্ষিণ আফ্রিকা দশম রাউন্ডের শেষে দুর্দান্ত প্রদর্শন করে ৮-৮ ব্যবধানে সমতা ফিরে পায়। এরপর একাদশ রাউন্ডে আবার ১০-৮ ব্যবধানে লীডও পেয়ে যান প্রোটিয়ারা। তবে এরপরেই প্রত্যাবর্তন করে টিম ইন্ডিয়া। শেষ পর্যন্ত দক্ষিণ আফ্রিকাকে ১৭-১০ ব্যবধানে হারিয়ে ঐতিহাসিক সোনা জিতে নেয় ভারত।

ভারতের লন বল ফোরস ইভেন্টের চার খেলোয়াড়ের মধ্যে দলকে লীড দিয়েছিলেন ৩৮ বর্ষীয় ঝাড়খণ্ড পুলিশের কনস্টেবল লাভলী চৌবে। বাকি তিন সদস্য হলেন রাজ্য ক্রীড়া বিভাগে কর্মরত রাঁচির বাসিন্দা রূপা রানী তিরকি, দিল্লির ডিপিএস আরকে ডিপিএস আর কে পুরমের একজন ক্রীড়া শিক্ষিকা পিঙ্কি এবং অসমের কৃষক পরিবার থেকে উঠে আসা বনবিভাগের কর্মচারী নয়নমনি সাইকিয়া।

লন বল ফোরসে ভারতের মহিলা দল দক্ষিণ আফ্রিকাকে হারানোয় ভারতের ঝুলিতে এখন চারটি সোনা। ভারোত্তোলনে মীরাবাঈ চানু, জেরেমি লালরিনুঙ্গা এবং বঙ্গসন্তান অচিন্ত্য শিউলির পর লন বলের টিম ইভেন্টে কমনওয়েলথ গেমসে সোনা এলো ভারতের ঝুলিতে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in