কোভিড পজিটিভ আম্পায়ার, বাতিল আয়ারল্যান্ড বনাম আমেরিকার প্রথম ওডিআই

সিরিজের বাকি দুই ম্যাচ রয়েছে ২৮ ডিসেম্বর এবং ৩০ ডিসেম্বর। ওই দুই ম্যাচ আয়োজন করার প্রচেষ্টাতে কোনো খামতি রাখছে না যুক্তরাষ্ট্র বোর্ড।
কোভিড পজিটিভ আম্পায়ার, বাতিল আয়ারল্যান্ড বনাম আমেরিকার প্রথম ওডিআই
বাতিল আয়ারল্যান্ড বনাম আমেরিকার প্রথম ওডিআইপ্রতীকী ছবি

ফের ক্রীড়াক্ষেত্রে করোনার প্রকোপ। আগে করোনা সংক্রমণের কারণে ইংলিশ প্রিমিয়ার লীগের একাধিক ম্যাচ বাতিল করা হয়েছে। এবার মারণ ভাইরাস থাবা বসিয়েছে ক্রিকেটেও। আয়ারল্যান্ড বনাম আমেরিকা ম্যাচের আগেই করোনা পজেটিভ হয়েছেন এক আম্পায়ার। সে কারণেই স্বাস্থ্যের কথা মাথায় রেখে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ বাতিল ঘোষণা করা হয়েছে। ২৬ ডিসেম্বর যুক্তরাষ্ট্রের ফ্লোরিডাতে ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো।

আয়ারল্যান্ড বনাম আমেরিকার তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচ বক্সিং ডে'তে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা আর হচ্ছে না। এই ম্যাচে অফিসিয়ালি দায়িত্ব পালন করার কথা ছিলো চার জন আম্পায়ারের। যাদের মধ্যে একজন আম্পায়ার কোভিড আক্রান্ত হয়েছেন। আয়োজকরা কোনো ঝুঁকি না নিয়েই বাতিল করেছে ম্যাচ। চারজন আম্পায়ারকেই অপসারণ করা হয়েছে।

একটি বিবৃতিতে যুক্তরাষ্ট্র বোর্ড জানিয়েছে, "যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ডের প্রথম ওয়ানডে বক্সিং ডে তে হওয়ার কথা ছিল। আম্পায়ার প্যানেলের এক ব্যক্তির কোভিডের কারণে তা বাতিল করতে বাধ্য হয়েছি। প্রথম ওয়ানডের চারজন আম্পায়ারকেই সিরিজ থেকে বাদ দেওয়া হয়েছে। এর মধ্যে একজন করোনা পজিটিভ এবং বাকিরা করোনা নেগেটিভ হয়েছেন।"

সিরিজের বাকি দুই ম্যাচ রয়েছে ২৮ ডিসেম্বর এবং ৩০ ডিসেম্বর। ওই দুই ম্যাচ আয়োজন করার প্রচেষ্টাতে কোনো খামতি রাখছে না যুক্তরাষ্ট্র বোর্ড। তারা জানিয়েছে, "যুক্তরাষ্ট্র ক্রিকেট এবং ক্রিকেট আয়ারল্যান্ড একসঙ্গে বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এই ব্যাপারে কাজ করছে। আইসিসিও পাশে রয়েছে যাতে সিরিজের বাকি দুই ম্যাচ আয়োজিত হয়।"

বাতিল আয়ারল্যান্ড বনাম আমেরিকার প্রথম ওডিআই
IND vs SA: ঋষভ নাকি ঋদ্ধি! কে খেলবেন প্রথম টেস্ট? কি জানালেন দ্রাবিড়?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in