Covid-19: অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়া কাপ
ফাইল ছবি সংগৃহীত

Covid-19: অনির্দিষ্টকালের জন্য স্থগিত এশিয়া কাপ

আগামী জুন মাসে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে বর্তমান মহামারী জনিত পরিস্থিতিতে বুধবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয় এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়।

মারণ ভাইরাস করোনার প্রকোপে এবার বাতিল হয়ে গেলো এশিয়া কাপ। গতবছর পাকিস্তান থেকে সরিয়ে টুর্নামেন্ট আয়োজনের জন্য এশিয়ান ক্রিকেট কাউন্সিল ঠিক করে শ্রীলঙ্কাকে। আগামী জুন মাসে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো। তবে বর্তমান মহামারী জনিত পরিস্থিতিতে বুধবার শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয় এশিয়া কাপ আয়োজন করা সম্ভব নয়।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের মুখ্য সচিব অ্যাশলে ডি সিলভা জানান, "বিশ্ব জুড়ে করোনা পরিস্থিতির দিকে নজর রেখে আগামী জুন মাসে আয়োজিত হতে চলা এশিয়া কাপ বাতিল করে দেওয়া হচ্ছে। খুব শীঘ্রই এশীয় ক্রিকেট কাউন্সিলের তরফ থেকে সরকারিভাবে এশিয়া কাপ স্থগিত হয়ে যাওয়ার কথা ঘোষণা করা হবে।"

সেইসঙ্গে অ্যাশলে ডি সিলভা জানান, এই টুর্নামেন্ট ২০২৩ সালের আগে আয়োজন করা সম্ভব নয়। তার কারণে ভারতে অনুষ্ঠিত ২০২৩ বিশ্বকাপের আগে প্রতিটি দেশ ক্রীড়াসূচী তৈরি করে ফেলেছে। তাই এর মধ্যে এশিয়া কাপ আয়োজন করা কার্যত সম্ভব নয়। বিশ্বকাপের পর এই টুর্নামেন্ট আয়োজন করা যেতে পারে।

গত বছর পাকিস্তানে আয়োজন হওয়ার কথা থাকলেও তা পরিবর্তিত করে শ্রীলঙ্কাতে আনা হয়। যার কারণ, ভারত পাকিস্তানে যেতে আপত্তি জানায়। এক বছর স্থগিত রেখে শ্রীলঙ্কাতে টি টোয়েন্টি ফর্ম্যাটে এশিয়া কাপ আয়োজনের কথা থাকে। তবে বর্তমান মহামারী জনিত পরিস্থিতিতে দ্বীপরাষ্ট্রে এশিয়া কাপ বাতিল হয়ে গেলো। সেইসঙ্গে ভারতের সঙ্গে জুলাই মাসে সিরিজ অনুষ্ঠিত হবে কিনা তা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। আপাতত আগামী ১০ দিন শ্রীলঙ্কায় সমস্ত আন্তর্জাতিক উড়ান বন্ধ করে দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in