Asian Games 2022: চীনে বাড়ছে করোনা সংক্রমণ, স্থগিত এশিয়ান গেমস

এই খবর প্রথম প্রকাশ করা হয় চীনের এক সংবাদমাধ্যমে। যেখানে গেমসের অফিসিয়াল ওয়েবসাইটের একটি বিবৃতি প্রকাশ করা হয়।
Asian Games 2022: চীনে বাড়ছে করোনা সংক্রমণ, স্থগিত এশিয়ান গেমস
এশিয়ান গেমস ছবি সংগৃহীত

চলতি বছরের সেপ্টেম্বরে চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিত হওয়ার কথা ২০২২ সালের এশিয়ান গেমস। তবে সম্প্রতি দেশটিতে করোনা সংক্রমণ ব্যাপকভাবে মাথাচাড়া দিয়ে ওঠায় এই প্রতিযোগীতা স্থগিত করা হচ্ছে। শুক্রবার অলিম্পিক কাউন্সিল অফ এশিয়ার ভারপ্রাপ্ত সভাপতি রণধীর সিং সংবাদসংস্থা রয়টার্সকে জানিয়েছেন ২০২৩ সাল পর্যন্ত এশিয়ান গেমস স্থগিত রাখা হয়েছে।

সাংহাই থেকে ১৭৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে ঝেজিয়াং প্রদেশের রাজধানী হ্যাংজুতে ১০ থেকে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত এশিয়ান গেমসের আসর বসার কথা ছিল। তবে আপাতত এই বছর ১৯ তম এশিয়ান গেমসের আসর বসছে না। এই মাল্টিস্পোর্টস ইভেন্টের স্থগিত রাখার তাৎক্ষণিক কিছু কারণ দেখানো হয়নি। তবে সম্প্রতি করোনার প্রাদুর্ভাবের কারণে সাংহাইকে লকডাউন করা হয়। এরপরেই প্রশ্ন উঠেছিলো এশিয়ান গেমসের আয়োজন নিয়ে। সম্ভবত সে কারণেই স্থগিত রাখা হচ্ছে।

এই খবর প্রথম প্রকাশ করা হয় চীনের এক সংবাদমাধ্যমে। যেখানে গেমসের অফিসিয়াল ওয়েবসাইটের একটি বিবৃতি প্রকাশ করা হয়। সেই বিবৃতিতে বলা হয়েছে, "এশিয়া অলিম্পিক কাউন্সিল ঘোষণা করেছে যে, ১০ থেকে ২৫ সেপ্টেম্বর, ২০২২-এ চীনের হ্যাংঝুতে অনুষ্ঠিত হতে চলা ১৯ তম এশিয়ান গেমস স্থগিত রাখা হবে।" এছাড়া, এই প্রতিযোগীতার নতুন তারিখ পরে ঘোষণা করা হবে বলে বিবৃতিতে জানানো হয়।

আয়োজকরা গত মাসেই বলেছিলেন যে পূর্ব চীনের ১২ মিলিয়নের শহর হ্যাংঝুতে এশিয়ান গেমস এবং এশিয়ান প্যারা গেমসের জন্য প্রায় ৫৬ টি প্রতিযোগীতার ভেন্যু নির্মাণ শেষ করেছে। পাশাপাশি তারা উল্লেখ করেছিলেন বেইজিং শীতকালীন অলিম্পিকের সফল অভিজ্ঞতা থেকে শিখে, ভাইরাসকে নিয়ন্ত্রণে রেখে ইভেন্টগুলি আয়োজন করার পরিকল্পনা করা হচ্ছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.