Copa Italia Cup: আটলান্টাকে হারিয়ে ১৪ বার খেতাব জয়ের রেকর্ড জুভেন্তাসের

রেকর্ড ১৪ বার কোপা ইতালিয়া জিতে নিলো জুভেন্তাস। ফাইনালে প্রতিপক্ষ আটলান্টাকে ২-১ গোলে হারিয়েছে বিয়াঙ্কোনেরিরা। জুভেন্তাসের হয়ে এই ম্যাচে একটি করে গোল করেন দেজান কুলুসেভস্কি এবং ফ্রেডরিকো চিয়েসা।
Copa Italia Cup: আটলান্টাকে হারিয়ে ১৪ বার খেতাব জয়ের রেকর্ড জুভেন্তাসের
রোনাল্ডো ও ব্যুফোছবি জুভেন্তাস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

রেকর্ড ১৪ তম বার কোপা ইতালিয়া জিতে নিলো জুভেন্তাস। গতরাতে ফাইনালে প্রতিপক্ষ আটলান্টাকে ২-১ গোলে হারিয়েছে বিয়াঙ্কোনেরিরা। জুভেন্তাসের হয়ে এই ম্যাচে একটি করে গোল করেন দেজান কুলুসেভস্কি এবং ফ্রেডরিকো চিয়েসা। এছাড়াও ইংল্যান্ড, স্পেন এবং ইতালিতে লীগ শিরোপা এবং কাপ জিতে নিলেন পর্তুগীজ সেনসেশন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

ফাইনালে প্রথমে এগিয়ে যায় জুভেন্তাস। ম্যাচের ৩১ মিনিটে ওয়েস্টন ম্যাককেনের পাস থেকে গোল করে আন্দ্রে পিরলোদের এগিয়ে দেন সুইডেন ফরোয়ার্ড দেজান কুলুসেভস্কি। তবে এই লীড মাত্র ১০ মিনিট ধরে রাখতে পারে ওল্ড লেডিরা। ৪১ মিনিটে রুসলান মালিনোভস্কির গোলে সমতা ফিরে পায় আটলান্টা।

১-১ গোলে প্রথমার্ধ শেষের পর দ্বিতীয়ার্ধের ৭৩ মিনিটে আটলান্টার জালে দ্বিতীয় বার বল জড়ায় জুভেন্তাস। এবার কুলুসেভস্কির পাস থেকে গোল করেন ইতালিয়ান ফরোয়ার্ড ফেডরিকো চেয়েসা। শেষ পর্যন্ত এই লীডই ধরে রাখে পিরলো ব্রিগেড এবং রেকর্ড ১৪ তম বার কোপা ইতালিয়া ঘরে তোলে তুরিনের বুড়িরা।

চলতি মরশুমে লীগ টাইটেল জেতা হয়নি জুভেন্তাসের। সিরি আ'তে শেষ চারে থেকে চ্যাম্পিয়নস লীগে খেলা নিশ্চিত করাটাই চাপের রোনাল্ডোদের কাছে। এই পরিস্থিতিতে কোপা ইতালিয়া জয় অনেক বেশি আত্মবিশ্বাস জোগাবে তাদের। সিরি আ'তে ৩৭ ম্যাচে ৭৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে রয়েছে জুভেন্তাস। সমসংখ্যক ম্যাচে ৭৬ পয়েন্ট নিয়ে তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে এসি মিলান এবং নাপোলি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in