মেসি-ডিজং নৈপুণ্যে কোপা ডেল রে'র কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা

মেসি-ডিজং নৈপুণ্যে কোপা ডেল রে'র কোয়ার্টার ফাইনালে বার্সেলোনা
খেলা চলাকালীন একটি মুহূর্তছবি সংগৃহীত

কোপা ডেল রে'র শেষ আট অর্থাৎ কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলো বার্সেলোনা। গতরাতে রায়ো ভায়েকোনার বিরুদ্ধে ২-১ ব্যবধানে জয় পেয়েছে কাতালান ক্লাবটি। প্রথমে পিছিয়ে থাকলেও এদিন জয় পেতে অসুবিধা হয়নি রোনাল্ড ক্যোমেনের। অন বেঞ্চে ঝামেলার জন্য হলুদ কার্ড দেখলেও এই মরশুমে বার্সার হয়ে প্রথম ট্রফি জয়ের জন্য আরও এক ধাপ এগিয়ে এলেন তিনি।

স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথেলিটিক বিলবাও-এর বিরুদ্ধে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মেসিকে। এরপর তাঁকে দু ম্যাচ নির্বাসিত করা হয়। গত রাতে রায়ো ভায়েকোনার বিরুদ্ধে বার্সেলোনার জার্সিতে নির্বাসন কাটিয়ে মাঠে নেমেছিলেন আর্জেন্টাইন মহাতারকা। আর এসেই গোল করে দলের জয়ে অনন্য অবদান রাখলেন।

এদিন প্রথমার্ধে বার্সেলোনার সুযোগ ছিলো ভায়েকোনার বিরুদ্ধে গোল উৎসব করার। তবে দুর্ভাগ্যক্রমে দুটি বল বার পোস্টে লেগে ফিরে আসে। গোলশূন্য ভাবেই প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধের ৬৩ মিনিটে বার্সাকে চাপে ফেলে ফ্রেন গার্সিয়ার গোলে এগিয়ে যায় রায়ো ভায়েকোনা। তবে বেশিক্ষণ এই লীড ধরে রাখতে পারেনি তারা। ৬৯ মিনিটে আঁতোয়া গ্রিজম্যানের বাড়ানো নিখুঁত পাস থেকে গোল করে বার্সাকে সমতা এনে দেন অধিনায়ক মেসি।

দ্বিতীয়ার্ধের ৮০ মিনিটে বার্সা শিবিরে উৎসব শুরু হয়। মেসির বাড়ানো পাস রপ্ত করেন জর্ডি আলবা। আর জর্ডি আলবার বাড়ানো ক্রস থেকে বলকে ভায়েকোনার জালে পৌঁছে দিতে কোনো ভুল করেননি ২৩ বর্ষীয় ডাচ মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি জং ।

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in