Copa America Cup: পেরু বনাম প্যারাগুয়ে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে নক আউট, কাল ভোরে ব্রাজিল বনাম চিলি

আজ দিবাগত রাতে শুরু কোপা আমেরিকার নক আউট পর্বের ম্যাচ। ৩ রা জুলাই রাত আড়াইটাতে পেরু বনাম প্যারাগুয়ে প্রথম কোয়ার্টার ফাইনালে মাঠে নামছে। একইদিনে ভোর সাড়ে পাঁচটায় কোয়ার্টার ফাইনালে নামছে ব্রাজিল।
Copa America Cup: পেরু বনাম প্যারাগুয়ে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে নক আউট, কাল ভোরে ব্রাজিল বনাম চিলি
নেইমার ছবি - ব্রাজিল ফুটবল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

আজ দিবাগত রাতে শুরু হচ্ছে কোপা আমেরিকার নক আউট পর্বের ম্যাচ। ৩ রা জুলাই রাত আড়াইটার সময় পেরু বনাম প্যারাগুয়ে প্রথম কোয়ার্টার ফাইনালে মাঠে নামছে। এই ম্যাচটি অনুষ্ঠিত হবে অলিম্পিকো স্টেডিয়ামে। একইদিনে ভোর সাড়ে পাঁচটায় কোয়ার্টার ফাইনালে নামছে ব্রাজিল। স্বাগতিকদের প্রতিপক্ষ চিলি। ব্রাজিল বনাম চিলির ম্যাচটি অনুষ্ঠিত হবে নিল্টন সান্তোসে।

পেরু এবং প্যারাগুয়ের মধ্যে একদল টিকিট পাবে সেমিফাইনালের এবং অন্য দল বিদায় জানাবে টুর্নামেন্ট থেকে। গ্রুপ পর্বের লড়াইয়ে দুই দলই প্রায় উনিশ-বিশ। চার ম্যাচের দুটিতে জয় নিয়ে গ্রুপ এ-এর তৃতীয় স্থানে শেষ করেছে প্যারাগুয়ে। অন্যদিকে চার ম্যাচের দুটিতে জিতেছে এবং একটিতে ড্র করে গ্রুপ বি-এর দ্বিতীয় স্থানে শেষ করেছে পেরু।

পেরু একমাত্র ম্যাচ হেরেছে ব্রাজিলের কাছে। তবে গ্রুপ পর্বের ম্যাচে পেরু পাঁচটি গোল করলেও গোল হজম করেছে সাতটি। সাত গোলের মধ্যে ব্রাজিলের কাছেই চার গোলের মালা পরতে হয় পেরুকে। অন্যদিকে প্যারাগুয়ে গোল করেছে পাঁচটি, কিন্তু গোল হজম করেছে মাত্র তিনটি।

ভোর সাড়ে পাঁচটায় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল মুখোমুখি হবে চিলির। গ্রুপ বি-এর শীর্ষস্থানে থেকে শেষ করেছে নেইমার, ক্যাসিমিরোরা। চার ম্যাচের একটিতেও হারের মুখ দেখতে হয়নি ব্রাজিলকে। তিনটি ম্যাচ জিতেছে এবং একটি ম্যাচ ড্র করেছে তারা। গ্রুপ পর্বে মোট দশটি গোল করেছে ব্রাজিল এবং গোল হজম করেছে মাত্র দুটি।

অন্যদিকে প্রতিপক্ষ চিলির সময়টা খুব একটা ভালো যাচ্ছেনা। গ্রুপ পর্বে একটি ম্যাচে তিন পয়েন্ট অর্জন করতে সক্ষম হয়েছে দু'বারের কোপা জয়ীরা। দুই ম্যাচে ড্র করেছে এবং একটি ম্যাচ হেরেছে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত তিন গোল করলেও গোল হজম করেছে চারটি। সব দিক থেকে চিলির থেকে অনেকটাই এগিয়ে আছে তিতের ব্রাজিল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in