CWG: ভারোত্তোলনে নবম পদক ভারতের, ব্রোঞ্জ জিতলেন লভপ্রীত সিং

চলতি কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে এই নিয়ে থেকে নবম পদক এলো দেশে। সোনা জিতেছেন মীরাবাঈ চানু, জেরেমি লালরিনুঙ্গা এবং অচিন্ত্য শিউলি। রূপো জিতেছেন সঙ্কেত সরগর, বিন্দিয়ারানি দেবী এবং বিকাশ ঠাকুর।
লভপ্রীত সিং
লভপ্রীত সিংছবি সৌজন্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার হ্যান্ডেল

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ভারোত্তোলনে পদকের বন্যা বইয়ে যাচ্ছে ভারত। পুরুষদের ১০৯ কেজি বিভাগে ব্রোঞ্জ জিতলেন লভপ্রীত সিং। এই নিয়ে ভারোত্তোলন থেকে নবম এবং সামগ্রিক ভাবে মোট ১৪ নম্বর পদক এলো ভারতের ঝুলিতে।

লভপ্রীত তাঁর স্ন্যাচের প্রথম প্রচেষ্টাতে এদিন ১৫৭ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টাতে তোলেন ১৬১ কেজি এবং তৃতীয় প্রচেষ্টাতে তোলেন ১৬৩ কেজি। স্ন্যাচে ১৬৩ কেজি ভারের সেরা পারফরম্যান্স দেখিয়ে কানাডার পিয়ের আলেকজান্দ্রো বেসেতির সঙ্গে যৌথভাবে দ্বিতীয় স্থানে ছিলেন তিনি।

ক্লিন অ্যান্ড জার্কের প্রথম প্রচেষ্টাতে লভপ্রীত ১৮৫ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টাতে তোলেন ১৮৯ কেজি ভার এবং তৃতীয় প্রচেষ্টায় ১৯২ কেজি ওজন তোলেন। স্ন্যাচ এবং ক্লিন এন্ড জার্ক মিলিয়ে মোট ৩৫৫ কেজি(১৬৩ কেজি+১৬৫ কেজি) ওজন তোলেন ভারতীয় তারকা।

চলতি কমনওয়েলথ গেমসে এই নিয়ে ভারোত্তোলন থেকে নবম পদক এলো দেশে। সোনা জিতেছেন মীরাবাঈ চানু, জেরেমি লালরিনুঙ্গা এবং বঙ্গসন্তান অচিন্ত্য শিউলি। রূপো জিতেছেন সঙ্কেত সরগর, বিন্দিয়ারানি দেবী এবং বিকাশ ঠাকুর। ব্রোঞ্জ জিতেছেন গুরুরাজা পূজারী, হরজিন্দর কৌর এবং লভপ্রীত সিং।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in