Chris Silverwood: শ্রীলঙ্কার জাতীয় দলের কোচ হিসেবে নিযুক্ত হলেন ক্রিস সিলভারউড

অ্যাশেজ সিরিজে হতাশাজনক প্রদর্শনের পর ইংল্যান্ডের জাতীয় দলের কোচের দায়িত্ব হারান সিলভারউড। সেই ঘটনার দু'মাসের মধ্যেই শ্রীলঙ্কার পুরুষ দলের হেড কোচ হিসেবে নিযুক্ত হলেন তিনি।
Chris Silverwood: শ্রীলঙ্কার জাতীয় দলের কোচ হিসেবে নিযুক্ত হলেন ক্রিস সিলভারউড
ক্রিস সিলভারউডছবি সংগৃহীত

শ্রীলঙ্কার জাতীয় দলের কোচ হিসেবে নিযুক্ত হলেন ক্রিস সিলভারউড। অ্যাশেজ সিরিজে হতাশাজনক প্রদর্শনের পর ইংল্যান্ডের জাতীয় দলের কোচের দায়িত্ব হারান সিলভারউড। সেই ঘটনার দু'মাসের মধ্যেই শ্রীলঙ্কার পুরুষ দলের হেড কোচ হিসেবে নিযুক্ত হলেন তিনি। ইংল্যান্ডের প্রাক্তন কোচকে দু' বছরের চুক্তিতে স্বাক্ষর করেছে লঙ্কান বোর্ড। আসন্ন বাংলাদেশ টেস্ট সিরিজের মধ্য দিয়েই দ্বীপ রাষ্ট্রের দায়িত্ব তুলে নেবেন সিলভারউড।

শনিবার শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, "সিলভারউডকে জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দিতে পেরে আমরা উচ্ছ্বসিত।তিনি অত্যন্ত অভিজ্ঞ এক কোচ। তার সাথে আলোচনায় এটা স্পষ্ট, আমরা জাতীয় দলকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যেমন কোচ চাই, সিলভারউড তেমনই একজন।"

সিলভারউড শ্রীলঙ্কান জাতীয় দলের দায়িত্ব পেয়ে জানান, নতুন দায়িত্ব পেয়ে আমি উত্তেজিত। কলম্বো গিয়ে দায়িত্ব হাতে তুলে নিতে মুখিয়ে আছি। মেধাবী ও উদ্যমী এক দল খেলোয়াড় আছে দলটিতে। আমি খেলোয়াড় ও কোচদের সাথে যোগ দিতে উন্মুখ।"

গত ডিসেম্বরে মিকি আর্থারের চুক্তি শেষ হওয়ার পর থেকে বিনা কোচেই খেলা চালিয়ে যাচ্ছিলো শ্রীলঙ্কা। আর্থার লঙ্কান কোচ হিসাবে কাজ করে যেতে ইচ্ছুক হলেও, বোর্ড তাঁকে আর রাখতে চায়নি। আর্থারের বিদায়ের পর রমেশ রতনায়েকে এই সময় অন্তর্বর্তী কোচ হিসাবে দ্বীপরাষ্ট্রের ক্রিকেট দলের দায়িত্ব সামলাচ্ছিলেন। এবার শ্রীলঙ্কান দল পেলো তাদের নতুন কোচকে। উল্লেখ্য, বিগত ১০ বছরে পাকাপাকিভাবে অষ্টম শ্রীলঙ্কান কোচ হিসাবে নিযুক্ত হলেন সিলভারউড।

২০১৯ সালের অক্টোবরে ইংল্যান্ডের জাতীয় দলের কোচের দায়িত্ব তুলে দেওয়া হয় সিলভারউডের হাতে। ২০১৯ সালে ইংল্যান্ড বিশ্বকাপ জেতে ট্রেভর বেলিসের কোচিংয়ে। ওই সময় বোলিং কোচ হিসেবে নিযুক্ত ছিলেন সিলভারউড। এরপরেই তাঁকে হেড কোচের দায়িত্ব দেওয়া হয়। চলতি বছরে গত ফেব্রুয়ারী মাসে অ্যাশেজে ইংল্যান্ডের হতাশাজনক প্রদর্শনের পর কোচের পদ থেকে ছেঁটে ফেলা হয় তাঁকে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.