T-20 তে প্রথম ১৪ হাজার রানের গণ্ডী পেরোলেন ক্রিস গেইল

টি-২০ ক্রিকেটে ১৪ হাজার রানের মাইলফলক পেরিয়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজের দুঁদে ব্যাটসমান ক্রিস গেইল। তিনিই বিশ্ব ক্রিকেটের একমাত্র ব্যক্তিত্ব যিনি ট-২০ ক্রিকেটে ১৪ হাজার রানের গণ্ডী পেরোলেন।
T-20 তে প্রথম ১৪ হাজার রানের গণ্ডী পেরোলেন ক্রিস গেইল
১৪ হাজারের গণ্ডী পেরোনোর পর ক্রিস গেইলছবি উইন্ডিস ক্রিকেট ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টি-২০ ক্রিকেটে ১৪ হাজার রানের মাইলফলক পেরিয়ে গেলেন ওয়েস্ট ইন্ডিজের দুঁদে ব্যাটসমান ক্রিস গেইল। তিনিই বিশ্ব ক্রিকেটের একমাত্র ব্যক্তিত্ব যিনি ট-২০ ক্রিকেটে ১৪ হাজার রানের গণ্ডী পেরোলেন। মঙ্গলবার অস্ট্রেলিয়াকে তৃতীয় টি-২০ ম্যাচে পরাজিত করার পর গেইল সাংবাদিকদের জানান – আমার মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি। এখনও আরও অনেক রান আমি করবো।

এদিনের ম্যাচে মাত্র ৩৮ বল খেলে সাতটি ৬ এবং চারটি ৪-এর সাহায্যে গেইল ৬৭ রান করেন। যা ওয়েস্ট ইন্ডিজ দলের সর্বোচ্চ স্কোর। ব্যক্তিগত ৬৭ রানের সাথেই তিনি টি-২০ ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৪তম হাফ সেঞ্চুরিও করেন। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার করা ১৪১ রানের গণ্ডী মাত্র ৪ উইকেট হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ পেরিয়ে যায় মাত্র ১৪.৫ ওভারে।

এদিন ক্রিস গেইল বলেন – টি-২০ ক্রিকেটে ১৪ হাজার রান করতে পেরে আমার খুবই ভালো লাগছে। আমি নিজেই নিজেকে টার্গেট দিতে ভালোবাসি। এখন আমার পরবর্তী লক্ষ্য ১৫ হাজার রান। আমার টিমমেটদের সহযোগিতা ছাড়া আমি এই লক্ষ্যে পৌঁছাতে পারতাম না। এদিনও আমাকে ক্যাপ্টেন মনে করিয়ে দিয়েছিলেন মাঠে গিয়ে আমার নিজের সেরাটা বের করে আনার জন্য। আমি তাঁর কাছে কৃতজ্ঞ। এছাড়াও ডারেন ব্র্যাভো, নিকোলাস পুরান সবসময় আমার পাশে থেকেছে।

তিনি আরও বলেন – এখনও আমার মধ্যে অনেক খেলা বাকি। আরও অনেক রান আমি করবো। যদিও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টি-২০ ম্যাচে গেইল করেছিলেন ৪ এবং ১৩।

৪১ বছর বয়স্ক ক্রিস গেইল টি-২০ তে মোট ৪৩১টি ম্যাচে ৪২৩ ইনিংস খেলে মোট রান করেছেন ১৪,০৩৮। যার মধ্যে ২২টি সেঞ্চুরি এবং ৮৭টি হাফ সেঞ্চুরি। নিজের টি-২০ কেরিয়ারে তিনি ১০৮৩টি ৪ মেরেছেন এবং ৬ মেরেছেন ১০২৮টি। টি-২০ তে তাঁর সর্বোচ্চ রান ১৭৫।

এছাড়াও ১০৩টি টেস্ট ম্যাচে তাঁর মোট রান ৭২১৪। ৩০১টি ওয়ান ডে খেলে তিনি করেছেন ১০,৪৮০ রান। টেস্ট ম্যাচে তাঁর সেঞ্চুরির সংখ্যা ১৫। একদিনের ক্রিকেটে তিনি ২৫ট সেঞ্চুরি করেছেন।

একদিনের ক্রিকেটে ক্রিস গেইলের উইকেটের সংখ্যা ১৬৭। টেস্ট ম্যাচে তিনি পেয়েছেন ৭৩টি উইকেট এবং টি-২০তে তিনি পেয়েছেন ৮২টি উইকেট।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in