Chess World Cup: কড়া সতর্কতা সত্ত্বেও একাধিক প্রতিযোগীর করোনা সংক্রমণ

রাশিয়ার সোচী শহরে ফিডে বিশ্বকাপ খেলতে গিয়েছেন বিশ্বজুড়ে ৫০ জন মাস্টার্স। তাঁদের মধ্যে থাবা বসাচ্ছে করোনা। ৩ ইন্দোনেশিয়ান সহ আরও কিছুজনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।
Chess World Cup: কড়া সতর্কতা সত্ত্বেও একাধিক প্রতিযোগীর করোনা সংক্রমণ
চলছে দাবা বিশ্বকাপছবি চেস ডট কমের সৌজন্যে

করোনা অতিমারী পিছু ছাড়েনি দাবা বিশ্বকাপকেও। রাশিয়ার সোচী শহরে ফিডে বিশ্বকাপ খেলতে গিয়েছেন বিশ্বজুড়ে ৫০ জন মাস্টার্স। তাঁদের মধ্যে থাবা বসাচ্ছে করোনা। ইতিমধ্যেই তিন ইন্দোনেশিয়ান মাস্টার্স সহ আরও কয়েকজনের করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর এসেছে। তবে ১২ জন ভারতীয় মাস্টার্স সুস্থ রয়েছেন বলে জানা গিয়েছে।

কঠোর ব্যবস্থা এবং স্পষ্ট বিধি থাকা সত্ত্বেও দাবা বিশ্বকাপক করোনাকে এড়াতে পারেনি। গ্র্যান্ড মাস্টার এবং চেস জার্নালিস্ট ইয়ন রজার্স জানান, প্রথম আক্রান্ত হন ইন্দোনেশিয়ার ক্রিস্টিয়াস লিম। এরপর প্রথম রাউন্ডের আগে, মোহামাদ এরভান দুঃসংবাদটি পান এবং গ্র্যান্ড মাস্টার নোডিরবেক আবদুসাত্তরভের সাথে তার ম্যাচটিও হেরে যেতে হয়।

তৃতীয় ইন্দোনেশিয়ান হলেন সুসান্ত মেগারান্তো। বিশ্বের দুই নম্বর আমেরিকার ফ্যাবিয়ানো কারুয়ানার সাথে ম্যাচ চলাকালীন মেগারান্তো তাঁর কোভিড পজিটিভ রিপোর্ট পায়। তৎক্ষণাৎ খেলা বন্ধ করে দেওয়া হয় এবং আমেরিকান তারকাকে জয়ী ঘোষণা করা হয়। নিয়ম মেনে দুই দাবাড়ুকে পাঠানো হয়েছে আইসোলেশনে।

নাম উল্লেখ না করেই ফিডে জানিয়েছেন যে সোচীতে মেগারান্তোর তিনবার রিপোর্ট নেগেটিভ আসার পর চতুর্থ বার পজেটিভ রিপোর্ট এসেছে। ফিডে তদন্ত চালাচ্ছে কীভাবে তা সম্ভব হয়েছে।

এছাড়াও বিশ্বের পাঁচ নম্বর আর্মেনিয়ার লেভন অ্যারোনিয়ানের করোনা ধরা পড়ায় শুক্রবার বিশ্বকাপ থেকে নাম তুলে নিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in