'মায়ের সাথে থাকতে চাই', বাবার মৃত্যুতে ২০ বছরের বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন কার্লোস তেভেজ

তেভেজের সামনে এখনও সুযোগ এবং সময় দুটোই ছিলো খেলা চালিয়ে যাওয়ার। নতুন চুক্তির প্রস্তাবও পেয়েছিলেন তিনি। তবে আর ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে যেতে চান না আলবিসেলেস্তাদের তারকা।
'মায়ের সাথে থাকতে চাই', বাবার মৃত্যুতে ২০ বছরের বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন কার্লোস তেভেজ
কার্লোস তেভেজফাইল ছবি সংগৃহীত

২০ বছরের বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার কার্লোস তেভেজ। বাবার মৃত্যুর পর অবসরের ঘোষণা করলেন ইংলিশ প্রিমিয়ার লীগে দাপিয়ে বেড়ানো এই ফুটবলার। শনিবার এক আর্জেন্টিনার সংবাদমাধ্যমে নিজের অবসর নিশ্চিত করেছেন তেভেজ।

তেভেজের সামনে এখনও সুযোগ এবং সময় দুটোই ছিলো খেলা চালিয়ে যাওয়ার। নতুন চুক্তির প্রস্তাবও পেয়েছিলেন তিনি। তবে আর ক্যারিয়ারকে এগিয়ে নিয়ে যেতে চান না আলবিসেলেস্তাদের তারকা। তার কারণ একটাই। বাবা সদ্য প্রয়াত হওয়ায় মায়ের সঙ্গে থাকতে চান তিনি। তাই ৩৮ বছর বয়সে এসে ফুটবল থেকে নিজেকে সরিয়ে নিলেন।

২০২১ সালে তেভেজ তাঁর শেষ ম্যাচ খেলেছেন বোকা জুনিয়র্সের হয়ে। বোকা জুনিয়র্সের হয়ে পাঁচবার আর্জেন্টাইন লীগ চ্যাম্পিয়ন জিতেছেন তেভেজ। ওই ক্লাবের হয়ে জিতেছেন কোপা লিভারতোদোরেস ও ইন্টারকন্টিনেন্টাল কাপ।

২০০৫ সালে তেভেজ পা রাখেন প্রিমিয়ার লীগে। মরশুম শুরু করেন ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের হয়ে। এরপর যোগ দেন ম্যানচেস্টার ইউনাইটেডে। রেড ডেভিলদের হয়ে একটি প্রিমিয়ার লীগ, একটি উয়েফা চ্যাম্পিয়নস লীগ এবং একটি উয়েফা ক্লাব বিশ্বকাপ জিতেছেন তিনি। ইউনাইটেড থেকে পাড়ি জমান পড়শি ক্লাব সিটিতে। সেখানেও জেতেন লীগ শিরোপা। এরপর পা রাখেন ইতালিয়ান লীগ সিরি আ'তে। সেখানেও জুভেন্টাসের হয়ে জেতেন দুটি লীগ টাইটেল।

২০০৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার প্রতিনিধিত্ব করেন তেভেজ। আলবিসেলেস্তেদের হয়ে ৭৬ ম্যাচে ১৩ গোল রয়েছে তার নামের পাশে। আর্জেন্টিনার হয়ে ২০০৪ সামার অলিম্পিকে স্বর্ণ পদক জেতেন তেভেজ। আলবিসেলেস্তেদের হয়ে প্রতিনিধিত্ব করেছেন ২০০৬ এবং ২০১০ বিশ্বকাপেও।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in