EFL Cup: সাউদাম্পটনের কাছে হেরে কারাবাও কাপের কোয়ার্টার ফাইনাল থেকেই বিদায় ম্যান সিটির

গতরাতে ৭২ শতাংশ বল নিজেদের অধীনে রেখেছিল ম্যান সিটি। তা সত্ত্বেও সাউদাম্পটনের জালে বল জড়াতে পারেননি ফিল ফোডেন, ইলকে গুন্দোগান, হুলিয়ান আলভারেজরা।
বল দখলের লড়াই হল্যান্ড ও প্রতিপক্ষের মধ্যে
বল দখলের লড়াই হল্যান্ড ও প্রতিপক্ষের মধ্যেছবি - ESPN FC-র ট্যুইটার হ্যান্ডেল

প্রিমিয়ার লীগের একদম তলানিতে রয়েছে সাউদাম্পটন। ১৮ ম্যাচে মাত্র ১২ পয়েন্ট নিয়ে তারা রয়েছে অবনমনের পথে। সেই সাউদাম্পটনের কাছেই কারাবাও কাপের সেমিফাইনালে মুখ থুবড়ে পড়লো দুর্দান্ত ছন্দে থাকা ম্যানচেস্টার সিটি। ইএফএল কাপের কোয়ার্টার ফাইনালে সিটিকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে সাউদাম্পটন।

২০১৪ সাল থেকে কারাবাও কাপ ৬ বার জিতেছে সিটি। তবে শেষ দুই টুর্নামেন্টে স্কাই ব্লুজরা কোয়ার্টার ফাইনালের বাধা টপকাতে পারেনি। তারকা খচিত সিটিকে হারিয়ে আত্মবিশ্বাসের সাথে সেমিতে পা রেখেছেন নাথান জোনসরা। পরের রাউন্ডে তারা মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেডের।

গতরাতে ৭২ শতাংশ বল নিজেদের অধীনে রেখেছিল ম্যান সিটি। তা সত্ত্বেও সাউদাম্পটনের জালে বল জড়াতে পারেননি ফিল ফোডেন, ইলকে গুন্দোগান, হুলিয়ান আলভারেজরা। সুযোগের সদ্ব্যবহার করে বাজিমাৎ করেছে সাউদাম্পটন। এদিন ম্যাচের ২৩ মিনিটে ২০ বর্ষীয় তরুণ ফরাসী ফরোয়ার্ড সেকৌ মারা গোল করে এগিয়ে দেন জোনসদের। এই গোলের পাঁচ মিনিট বাদেই ব্যবধান দ্বিগুণ করেন মালির মিডফিল্ডার মৌসা জেনেপো। শেষ পর্যন্ত এই লীড ধরে রেখেই শেষ হাসি হাসে সাউদাম্পটন।

ম্যাচ শেষের পর ম্যান সিটি কোচ পেপ গার্দিওলা বলেন, "আজকের রাতটা আমাদের ছিল না। প্রতিপক্ষ ছিল আমাদের চেয়ে ভালো, তাদেরকে অভিনন্দন জানাতেই হবে। ম্যাচ জিততে হলে তা আদায় করে নিতে হয়। আজকের ম্যাচে জয় আমাদের প্রাপ্য ছিল না।"

প্রিমিয়ার লীগের লড়াইয়ে শনিবার ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডের মুখোমুখি হবে সিটি। গার্দিওলা জানালেন, পারফরম্যান্সে উন্নতি না করতে পারলে ডার্বিতে নিজেদের কোনো সম্ভাবনাই তিনি দেখেন না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in