গত ৪ বছরে একাধিক দুর্নীতির অভিযোগ AIFF-এর বিরুদ্ধে, খতিয়ে দেখতে দল গঠন করলো CAG

ফেডারেশন জানিয়েছে, গত ১৮ জুন CAG-এর পক্ষ থেকে একটি চিঠি এসেছিল। সেখানে ২০১৭-১৮ থেকে ২০২০-২১ সাল পর্যন্ত সব অডিট এবং ক্রীড়া ও যুবমন্ত্রক থেকে পাওয়া সমস্ত অর্থের হিসাব চাওয়া হয়েছিল
গত ৪ বছরে একাধিক দুর্নীতির অভিযোগ AIFF-এর বিরুদ্ধে, খতিয়ে দেখতে দল গঠন করলো CAG
ফাইল ছবি

গত চার বছর ধরেই বিভিন্ন আর্থিক দুর্নীতির অভিযোগ উঠছিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের (AIFF) বিরুদ্ধে। এবার তার তদন্তে নামলো ভারতের কম্পট্রলার অ্যান্ড অডিটর জেনারেল (CAG)। ফুটবল ফেডারেশনকে বিগত চার বছরের আর্থিক হিসাব জমা দেওয়ার জন্য নোটিশ দিয়েছে CAG। এমনকি এই অভিযোগ খতিয়ে দেখার জন্য একটি দলও গঠন করেছে CAG। তবে এই আর্থিক দুর্নীতির অভিযোগ বা CAG-এর তরফ থেকে নোটিশ পাওয়ার কথা অস্বীকার করেছে ফেডারেশন।

ফেডারেশনের পক্ষ থেকে জানানো হয়েছে, CAG-এর তরফ থেকে সম্প্রতি তাদেরকে কোনো চিঠি দেওয়া হয়নি। ২০১৭-১৮ থেকে ২০২০-২০২১ সালের অডিট রিপোর্ট ইতিমধ্যেই জমা করেছে তারা। এই বছরও সঠিক সময়ে রিপোর্ট জমা দেওয়া হবে।

ফেডারেশন জানিয়েছে, ২০২১ সালের ১৮ জুন CAG-এর পক্ষ থেকে একটি চিঠি এসেছিল তাদের কাছে। সেখানে ২০১৭-১৮ থেকে ২০২০-২১ সাল পর্যন্ত সব অডিট এবং ক্রীড়া ও যুবমন্ত্রক থেকে পাওয়া সমস্ত অর্থের হিসাব চাওয়া হয়েছিল। ঐ সমস্ত তথ্য সেই বছরের ৩০ অগাস্টের মধ্যে জমা দেওয়ার কাজ সম্পূর্ণ করা হয়।

ভারতের ক্রীড়া মন্ত্রক জানিয়েছে, ফেডারেশনের বিরুদ্ধে ওঠা এই আর্থিক দুর্নীতির অভিযোগ সত্যি বলে প্রমাণিত হলে যে বা যারা এই দুর্নীতির সাথে যুক্ত তাদের যথাযথ শাস্তি হবে। এই দুর্নীতির অভিযোগ শুধু ফেডারেশনকে কলুষিতই করবে না সারা ভারতে এর একটা খারাপ প্রভাব পড়বে বলে মনে করছেন অনেকেই।

গত ৪ বছরে একাধিক দুর্নীতির অভিযোগ AIFF-এর বিরুদ্ধে, খতিয়ে দেখতে দল গঠন করলো CAG
শ্লীলতাহানির অভিযোগ থেকে ক্লিনচিট পেলেন সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের সচিব কুশল দাস

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.