BWF World Championships: পুরুষদের ডবলসে ব্রোঞ্জ জিতলেন সাত্ত্বিক-চিরাগ জুটি

সেমিফাইনালের লড়াইয়ে এদিন মালয়েশিয়ার অ্যারন চিয়া এবং সোহ উই ইকের বিপক্ষে প্রথম সেটে জয় তুলে নিয়ে শুরু করেছিলেন সাত্ত্বিক-চিরাগ। তবে থ্রিলিং ম্যাচে শেষ দুই সেটে বাজিমাৎ করেন মালয়েশিয়ান জুটি।
ব্রোঞ্জ জিতলেন সাত্ত্বিক-চিরাগ জুটি
ব্রোঞ্জ জিতলেন সাত্ত্বিক-চিরাগ জুটিছবি সংগৃহীত

বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতলেন ভারতের ডবলস জুটি সাত্ত্বিকসাইরাজ রঙ্কিরেড্ডি এবং চিরাগ শেট্টি। পুরুষদের ডাবলসে সেমিফাইনালে পৌঁছে ইতিহাস গড়েছিলেন ভারতের এই জুটি। মঙ্গলবার সেমিফাইনালে লড়াই চালিয়ে হারলেও বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের এই বিভাগে দেশকে প্রথম পদক এনে দিলেন সাত্ত্বিক-চিরাগ।

সেমিফাইনালের লড়াইয়ে এদিন মালয়েশিয়ার অ্যারন চিয়া এবং সোহ উই ইকের বিপক্ষে প্রথম সেটে জয় তুলে নিয়ে শুরু করেছিলেন সাত্ত্বিক-চিরাগ। তবে থ্রিলিং ম্যাচে শেষ দুই সেটে বাজিমাৎ করেন মালয়েশিয়ান জুটি। তিন সেটের লড়াইয়ে ভারতীয় জুটির বিপক্ষে ফলাফল ২২-২০, ১৮-২১, ১৬-২১। ৭৭ মিনিটের লড়াইয়ে এদিন হেরে টানা ছয় ম্যাচে মালয়েশিয়ান জুটির বিপক্ষে হারলেন সাত্ত্বিক-চিরাগরা।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে দেশকে সোনা এনে দিয়েছেন সাত্বিক-চিরাগ। বিশ্বের সাত নম্বর এই জুটি কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত লড়াই করে শুক্রবার পদক নিশ্চিত করেছিলেন। হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ২৪-২২, ১৫-২১, ২১-১৪- ব্যবধানে বিশ্ব চ্যাম্পিয়ন জুটি জাপানের তাকুরো হকি এবং ইউগো কোবায়শিকে পরাস্ত করেন সাত্বিক-চিরাগ। কোয়ার্টার ফাইনালে ১ ঘন্টা ১৫ মিনিটের লড়াইয়ে ভারতীয় জুটি চীনা প্রতিপক্ষদের পর্যুদস্ত করেন ২৪-২২, ১৫-২১, ২১-১৪ ব্যবধানে।

সাত্ত্বিক-চিরাগ জুটি ইতিহাস গড়লেও ভারতের অপর জুটি ধ্রুব কপিলা-এমআর অর্জুন কোয়ার্টার ফাইনাল থেকেই ছিটকে গিয়েছিলেন। মাত্র ৩০ মিনিটেরও কম সময়ের মধ্যে তিন বারের সোনা জয়ী বাছাই ইন্দোনেশিয়ান জুটি মহম্মদ আহসান এবং হেন্দ্রা সেতিয়াওয়ানের কাছে পরাজিত হন তাঁরা। কোয়ার্টার ফাইনালে কপিলা-অর্জুন জুটির বিপক্ষে ম্যাচের ফলাফল ছিলো ৮-২১, ১৪-২১। পাশাপাশি পুরুষদের সিঙ্গলস থেকে কোয়ার্টার ফাইনালেই ছিটকে যান এইচএস প্রণয়।

বিডব্লিউএফ বিশ্ব চ্যাম্পিয়নশীপে পুরুষদের ডবলসে এই প্রথমবার পদক জিতলো ভারত। ২০১১ সালে ডবলস থেকে প্রথমবার পদক জিতেছিল ভারত। সেবার মহিলাদের সিঙ্গলসে অশ্বিনী পোনাপ্পা এবং জ্বালা গুট্টা জুটি ভারতকে ব্রোঞ্জ এনে দিয়েছিলেন। যা কিনা এতদিন পর্যন্ত ডবলসে ভারতের একমাত্র পদক ছিল। সাত্বিক-চিরাগ জুটি ডবলসে ভারতকে এনে দিলেন দ্বিতীয় পদক।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in