Bundesliga: জয় দিয়ে মরশুম শেষ বায়ার্নের, লীগে এক মরশুমে সর্বাধিক গোলের রেকর্ড লেভনডস্কির
লেভনডস্কিবায়ার্ন মিউনিখ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Bundesliga: জয় দিয়ে মরশুম শেষ বায়ার্নের, লীগে এক মরশুমে সর্বাধিক গোলের রেকর্ড লেভনডস্কির

বুন্দেশলিগায় এক মরশুমে সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন গার্ড মুলার। ১৯৭১-৭২ মরশুমে তিনি করেছিলেন ৪০ টি গোল। এই মরশুমে ৪১ টি গোল করলেন লেভনডস্কি।

জয় দিয়েই মরশুম শেষ করলো জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। আগেই শিরোপা নিশ্চিত করে ফেলেছিলো বাভেরিয়ানরা। আজ শেষ ম্যাচে আগসবার্গের বিরুদ্ধে খেলতে নেমেছিলো বায়ার্ন। এই ম্যাচে ৫-২ গোলে বড় জয় পেয়েছে হানসি ফ্লিকের দল।

ম্যাচের ৯০ মিনিটে বায়ার্নের হয়ে পঞ্চম গোলটি করেন পোলিশ সেনসেশন রবার্ট লেভনডস্কি। আর এই গোলের সাথে সাথেই ৪৯ বছরের পুরোনো রেকর্ড নিজের নামে করলেন তিনি। বুন্দেশলিগায় এক মরশুমে সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন গার্ড মুলার। ১৯৭১-৭২ মরশুমে তিনি করেছিলেন ৪০ টি গোল। এই মরশুমে ৪১ টি গোল করলেন লেভনডস্কি। বায়ার্নের হয়ে শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন জেরোম বোয়াটেং, ডেভিড আলাবা ও জাভি মার্টিনেজ। শেষ ম্যাচকে জয় দিয়ে স্বর্ণাক্ষরে লিখে রাখলেন তারা।

এই মরশুমের বুন্দেশলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ শেষ করেছে ৩৪ ম্যাচে ৭৮ পয়েন্ট নিয়ে। ৬৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করেছে নাগালসম্যানের লাইপজিগ। লাইপজিগের থেকে এক পয়েন্ট পেছনে থেকে মরশুম শেষ করলো বুরুশিয়া ডর্টমুন্ড এবং ৬১ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উলফসবার্গ। এই শীর্ষ চার দল খেলবে চ্যাম্পিয়নস লীগ।

পঞ্চম এবং ষষ্ঠ স্থানে থেকে উয়েফা ইউরোপা লীগের জন্য যোগ্যতা অর্জন করেছে যথাক্রমে ফ্রাঙ্কফুর্ট এবং বায়ার লেভারকুসেন। ফ্র্যাঙ্কফুটের পয়েন্ট ৬০ এবং লেভারকুসেনের পয়েন্ট ৫২। ৫০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে শেষ করেছে ইউনিয়ন বার্লিন। তারা খেলবে কনফারেন্স লীগ কোয়ালিফিকেশন।

লীগ টেবিলের ১৭ এবং ১৮ নম্বর স্থানে শেষ করেছে যথাক্রমে ব্রেমেন এবং শালকে। এই দুই দল রেলিগেশনে চলে গেছে। ১৬ নম্বরে শেষ করা ক্লন খেলবে রেলিগেশন প্লে অফ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in