WTC Points Table: পাকিস্তানের হারে সুবিধা হলো ভারতের, তৃতীয় স্থানে উঠে এলো শ্রীলঙ্কা

বাবর আজমদের হারিয়ে এক লাফে ষষ্ঠ স্থান থেকে তৃতীয় স্থানে উঠে এসেছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। আর পাকিস্তান নেমে গিয়েছে পঞ্চম স্থানে। চতুর্থ স্থানে রয়েছে টিম ইন্ডিয়া।
পাকিস্তান বনাম শ্রীলঙ্কা
পাকিস্তান বনাম শ্রীলঙ্কাছবি আইসিসি টুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অস্ট্রেলিয়ার পর পাকিস্তানের বিরুদ্ধে ড্র করে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের তালিকায় নিজেদের পাশাপাশি ভারতেরও সুবিধা করলো শ্রীলঙ্কা। বাবর আজমদের হারিয়ে এক লাফে ষষ্ঠ স্থান থেকে তৃতীয় স্থানে উঠে এসেছে দ্বীপরাষ্ট্র। আর পাকিস্তান নেমে গিয়েছে পঞ্চম স্থানে। চতুর্থ স্থানে রয়েছে টিম ইন্ডিয়া।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের তালিকায় শীর্ষে রয়েছে দক্ষিণ আফ্রিকা। ৭ টেস্টের পাঁচটিতে জিতে ৬০ পয়েন্ট প্রোটিয়াদের। বাভুমাদের পয়েন্টের শতকরা হার ৭১.৪৩ শতাংশ। দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। ১০টি টেস্ট খেলে ৬টি জয় এবং ১টি'তে ড্র করে ৮৪ পয়েন্ট অজিদের। তাদের পয়েন্টের শতকরা হার ৭০ শতাংশ।

দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার পয়েন্টের শতকরা হার প্রায় মাথায় মাথায়। তৃতীয় স্থানে থাকা শ্রীলঙ্কার শতকরা হার ৫৩.৩৩ শতাংশ, চতুর্থ স্থানে থাকা ভারতের ৫২.০৮ শতাংশ এবং পঞ্চম স্থানে থাকা পাকিস্তানের ৫১.৮৫ শতাংশ।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনাল খেলার দৌড়ে রয়েছে প্রথম পাঁচ দল। গতবারের মতো এবারও পয়েন্টের নিরিখের পরিবর্তে শতকরা হারের ভিত্তিতে নির্নয় করা হবে ফাইনালিস্ট। ভারতের সামনে রাস্তা অনেক কঠিন হলেও আশার আলো একদমই নিভছে না।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপে ভারতের এখনও ছ'টি ম্যাচ রয়েছে। যার মধ্যে চারটি ম্যাচ নিজেদের ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলবেন রোহিত শর্মারা। অন্য দুই ম্যাচ পড়শি দেশ বাংলাদেশে গিয়ে খেলবেন তাদের বিরুদ্ধে। এই ৬টি টেস্ট জিতলে টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালের দরজা খুলে জেতে পারে টিম ইন্ডিয়ার।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in