Bengaluru FC: ছয় দেশের লীগে খেলা অস্ট্রেলিয়ান তারকা আলেক্সান্ডার জোভানোভিচকে সই করালো ব্যাঙ্গালুরু

আগেই রয় কৃষ্ণা, জাভি হার্নান্দেজ, ফয়সাল আলি, অমৃত গোপে, হীরা মন্ডল এবং প্রবীর দাসদের সই করিয়ে নিজেদের শক্তির আভাস দিচ্ছিলো ব্যাঙ্গালুরু।
আলেক্সান্ডার জোভানোভিচ
আলেক্সান্ডার জোভানোভিচছবি সৌজন্যে Bengaluru FC ট্যুইটার হ্যান্ডেল

নতুন মরশুমের আগে শক্তিশালী দল গঠন করছে ব্যাঙ্গালুরু এফসি। আগেই রয় কৃষ্ণা, জাভি হার্নান্দেজ, ফয়সাল আলি, অমৃত গোপে, হীরা মন্ডল এবং প্রবীর দাসদের সই করিয়ে নিজেদের শক্তির আভাস দিচ্ছিলো ব্যাঙ্গালুরু। এবার এলো বড় চমক। অস্ট্রেলিয়ার তারকা সেন্টার-ব্যাক আলেক্সান্ডার জোভানোভিচের সাথে চুক্তি করলো ব্লুজরা।

ছয়টি ভিন্ন দেশের ক্লাবের প্রতিনিধিত্ব করা আলেক্সান্ডারের সাথে এক বছরের চুক্তি করেছে ব্যাঙ্গালুরু। ৩২ বছর বয়সী অজি তারকা ক্লাবের এশিয়ান বিদেশী হিসেবে এএফসি-র মানদণ্ড পূরণ করবেন। আসন্ন আইএসএলের জন্য সপ্তম খেলোয়াড় হিসেবে ব্যাঙ্গালুরুর সাথে নতুন চুক্তিতে আবদ্ধ হচ্ছেন আলেক্সান্ডার।

সিডনির এই ফুটবলার ২০০৬ সালে প্যারামাট্টা ঈগলসের হয়ে পেশাদারী ফুটবল শুরু করেন। ২০০৮ সালে তিনি সার্বিয়ান সুপারলিগা ক্লাব ভোজভোদিনার সাথে চুক্তিবদ্ধ হয়ে প্রথমবারের মতো বিদেশে পাড়ি জমান। ২০১১ সালে সার্বিয়া থেকে থাইল্যান্ডের বিইসি তেরো সাসানায় চলে যান। ২০১৩-১৫ সালের মধ্যে দক্ষিণ কোরিয়ার দল সুওন এফসি এবং জেজু ইউনাইটেডের হয়ে খেলেন। ২০১৬ সালে পাড়ি জমান চীনের তিয়ানজিন টেডাতে। বসনিয়ান প্রিমিয়ার লীগের দলে জেলজেজনিকার সারায়েভোর হয়ে খেলেছেন তিনি। কে লীগে অস্ট্রেলিয়ার সবচেয়ে মূল্যবান প্লেয়ার সম্প্রতি রয়েছেন এ-লীগের নবাগত দল ম্যাকার্থার এফসি-র সাথে।

ব্যাঙ্গালুরু এফসির সাথে চুক্তিবদ্ধ হয়ে উচ্ছ্বসিত অজি তারকা বলেন, "আমি ব্যাঙ্গালুরু এফসির প্রতিনিধিত্ব করার জন্য উত্তেজিত এবং সত্যিই খেলোয়াড়, স্টাফ এবং সমর্থকদের সাথে দেখা করার জন্য উন্মুখ হয়ে রয়েছি। ভারতে যাওয়ার এবং ব্যাঙ্গালুরু এফসিতে যোগ দেওয়ার জন্য আমার কাছে যোগাযোগ করা হয়েছিল এবং এটি আমার দৃষ্টি আকর্ষণ করে। আমি ক্লাব সম্পর্কে অনেক কিছু শুনেছি কারণ আমার বন্ধু আছে যারা এখানে খেলেছে, তারা ক্লাব এবং লীগ সম্পর্কে শুধুমাত্র ইতিবাচক কথাই বলেছে। আমি শুরু করার জন্য অপেক্ষা করতে পারছি না।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in