BCCI: পুরো নির্বাচক কমিটিকেই ছেঁটে ফেললো বোর্ড, টি-টোয়েন্টিতে নতুন অধিনায়ক পাচ্ছে ভারত!

চেতন শর্মার নেতৃত্বাধীন পুরো নির্বাচক কমিটিকেই ছেঁটে ফেললো বোর্ড। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে আবেদনপত্র চাওয়া হয়েছে। দশ দিনের মধ্যেই নির্বাচক হতে ইচ্ছুক এমন প্রাক্তন ক্রিকেটাররা আবেদন জানাতে পারবেন।
ফাইল ছবি
ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের পরেই নজিরবিহীন সিদ্ধান্ত নিল বিসিসিআই। চেতন শর্মার নেতৃত্বাধীন পুরো নির্বাচক কমিটিকেই ছেঁটে ফেললো বোর্ড। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে আবেদনপত্র চাওয়া হয়েছে। দশ দিনের মধ্যেই নির্বাচক হতে ইচ্ছুক এমন প্রাক্তন ক্রিকেটাররা আবেদন জানাতে পারবেন। এর আগে ভারতের ক্রিকেটে একসাথে পুরো নির্বাচক কমিটিকে বরখাস্ত করা হয়েছে বলে মনে করা যাচ্ছে না।

চেতন শর্মার নেতৃত্বাধীন নির্বাচক কমিটির পাঠানো দল ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে নক আউটেই উঠতে পারেনি। সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়া বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে ভারতকে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপের ফাইনালেও নিউজিল্যান্ডের কাছে হেরেছে টিম ইন্ডিয়া। আইসিসি ইভেন্টে বারবার ব্যর্থ হচ্ছে ভারতীয় দল। তাই অবিলম্বে কমিটি পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

নির্বাচক কমিটিকে ছেঁটে ফেলার পাশাপাশি জানা গিয়েছে টি-টোয়েন্টিতে নতুন অধিনায়কও বেছে নেওয়া হচ্ছে। সরিয়ে ফেলা হচ্ছে রোহিত শর্মাকে। রোহিত শুধু টেস্ট এবং ওডিআই-তে দলকে নেতৃত্ব দেবেন। সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে রোহিতের জায়গায় হার্দিক পান্ডিয়াকে টি-টোয়েন্টি অধিনায়ক করা হবে।

হার্দিক ইতিমধ্যেই টি-টোয়েন্টি ফর্ম্যাটে অধিনায়ক হিসেবে নিজের যোগ্যতা প্রমাণ করেছেন। তারকা অলরাউন্ডার গুজরাট টাইটান্সকে তাদের অভিষেক মরশুমে আইপিএল শিরোপা জিতিয়েছেন। এছাড়াও জাতীয় দলের জার্সিতে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টিতে তাঁর অধিনায়ক হিসেবে অভিষেক হয়। মাঝে ঋষভ পান্তকে টি-টোয়েন্টি অধিনায়ক করা নিয়ে আলোচনা হলেও, আপাতত সব দিক থেকে এগিয়ে আছেন হার্দিক পান্ডিয়া। তাই তাঁকেই হয়তো পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in