বায়ার্ন মিউনিখের নতুন কোচ জুলিয়ান নাগেলসম্যান

সম্প্রতি ক্লাবের ট্রান্সফার নীতি নিয়ে বায়ার্ন মিউনিখ ডিরেক্টর হাসান সালিহামিজিকের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন বর্তমান কোচ হ্যান্সি ফ্লিক। এরপরেই তিনি সময়ের আগেই কোচিং ছাড়ার ইচ্ছে প্রকাশ করেন।
বায়ার্ন মিউনিখের নতুন কোচ জুলিয়ান নাগেলসম্যান
জুলিয়ান নাগেলসম্যানছবি লেইপজিগের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্

বায়ার্ন মিউনিখের নতুন কোচ হচ্ছেন জুলিয়ান নাগেলসম্যান। বর্তমান লেইপজিগ কোচ জুলিয়েন হ্যান্সি ফ্লিকের স্থলাভিষিক্ত হবেন। মঙ্গলবার বায়ার্ন মিউনিখের পক্ষ থেকে এই ঘোষণা করা হয়েছে। আগামী ১ জুলাই থেকে দলের দায়িত্বভার নেবেন জুলিয়ান। আগামী ২০২৬ পর্যন্ত তাঁর সঙ্গে চুক্তি হয়েছে বায়ার্নের।

সম্প্রতি ক্লাবের ট্রান্সফার নীতি নিয়ে বায়ার্ন মিউনিখ ডিরেক্টর হাসান সালিহামিজিকের সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন বর্তমান কোচ হ্যান্সি ফ্লিক। এরপরেই তিনি সময়ের আগেই কোচিং ছাড়ার ইচ্ছে প্রকাশ করেন। আগামী ২০২৩ পর্যন্ত তাঁর সঙ্গে বায়ার্নের চুক্তি ছিলো।

জুলিয়ানের সঙ্গে বায়ার্নের চুক্তি সম্পন্ন হবার পর সাংবাদিকদের তিনি জানান – এটা আমার সারা জীবনের স্বপ্ন ছিলো। আমার কাছে অনেক ক্লাবেরই অফার ছিলো। কিন্তু আমি বায়ার্নকেই বেছে নিয়েছি।

প্রসঙ্গত, গত তিন বছর ধরে আর বি লেইপজিগের কোচের দায়িত্ব পালন করছেন জুলিয়ান নাগেলসম্যান। তাঁর কোচিং-এই ২০২০ তে চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালে পৌঁছায় লেইপজিগ। বুন্দেশলিগাতে বায়ার্নের পরেই স্থান লেইপজিগের।

ইতিমধ্যেই লেইপজিগের প্রধান কর্মকর্তা অলিভার মিন্টজলাফ জুলিয়ান নাগেলসম্যানের ক্লাব ছাড়ার কথা জানিয়েছেন। তিনি আরও বলেন – অনেক বড়ো অঙ্কের চুক্তিতে জুলিয়ান বায়ার্নে যোগ দিচ্ছেন। একাধিক জার্মান মিডিয়ায় প্রকাশিত সংবাদ অনুসারে জুলিয়ানের ট্রান্সফার ফি ২০ থেকে ৩০ মিলিয়ন ইউরোর মধ্যে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in