Barcelona: কোচের দায়িত্ব নিয়ে ফিরছেন ক্লাবের প্রাক্তনী জাভি হার্নান্দেজ

স্প্যানিশ কোচের বর্তমান ক্লাব আল সাদ নিশ্চিত করেছে বার্সেলোনাতে যোগ দেওয়ার জন্য তাদের ছেড়েছেন জাভি। শুক্রবার বার্সেলোনা এবং কাতারি ক্লাবের মধ্যে একটি চুক্তি হয়েছে।
Barcelona: কোচের দায়িত্ব নিয়ে ফিরছেন ক্লাবের প্রাক্তনী জাভি হার্নান্দেজ
ছবি আল সাদ ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

অপেক্ষা শুধু অফিসিয়ালি ঘোষণার। সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বার্সেলোনার কোচ হতে চলেছেন ক্লাবেরই প্রাক্তন কিংবদন্তী জাভি হার্নান্দেজ। স্প্যানিশ কোচের বর্তমান ক্লাব আল সাদ নিশ্চিত করেছে বার্সেলোনাতে যোগ দেওয়ার জন্য তাদের ছেড়েছেন জাভি। শুক্রবার বার্সেলোনা এবং কাতারি ক্লাবের মধ্যে একটি চুক্তি হয়েছে। যেখানে আল সাদ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে কাতালান ক্লাবটিকে। তবে জাভিকে পাওয়ার জন্য নির্ধারিত ক্লজের অংক পরিশোধ করতে হচ্ছে বার্সাকে।

বার্সেলোনার জার্সিতে ১৯৯৭ সালে অভিষেক ঘটে জাভির। স্প্যানিশ ক্লাবটির ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ (৭৬৭) খেলার নজির রয়েছে তাঁর। বার্সার হয়ে জিতেছেন আটটি লা লিগা এবং চারটি চ্যাম্পিয়নস লীগ। নূ ক্যাম্পে বর্ণময় অধ্যায় কাটিয়ে ২০১৫ সালে তিনি পাড়ি জমান কাতারি ক্লাব আল সাদে। ক্লাবটির হয়ে খেলার পর ২০১৯ সাল থেকে কোচ হিসেবেও নিযুক্ত হন। তাঁর অধীনে পাঁচটি শিরোপা জিতেছে কাতারি ক্লাবটি।

এক বিবৃতিতে আল সাদ বলেছে, "চুক্তিতে নির্ধারিত ছাড়পত্রের যে নিয়মগুলো ছিল, সেগুলো মেনে নেওয়ার পরেই আল সাদের কর্তারা জাভিকে বার্সেলোনার জন্য ছেড়ে দিতে সম্মত হয়েছেন। জাভি আল সাদের ইতিহাসের একটি গুরুত্বপূর্ণ অংশ এবং আমরা ওঁর সাফল্য কামনা করি।"

লাগাতার হার এবং ড্র নিয়ে ধুঁকতে থাকা বার্সেলোনার কোচের পদ থেকে রোনাল্ড ক্যোমেনকে বরখাস্ত করেছে বার্সেলোনা। তাঁর পরিবর্তে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বার্সার ‘বি’ দলের দায়িত্বে থাকা সার্জি বারজুয়ানকে দায়িত্ব দেয় কাতালান ক্লাবটি। কোম্যানের বরখাস্তের পরেই গুঞ্জন ওঠে জাভিকে নিয়ে।

কোম্যানকে দায়িত্ব দেওয়ার আগেও জাভির সাথে কথা বলেছিলো বার্সেলোনা। তবে তখন তিনি জানান, বার্সার মতো ক্লাবের দায়িত্ব গ্রহণ করার সামর্থ্য এখনও হয়নি। সম্প্রতি অবশ্য প্রকাশ্যেই বলছিলেন, তিনি নূ ক্যাম্পে ফিরতে চান। আর সেটাই হচ্ছে। ঘরের ছেলে ঘরে ফিরছেন কোচের ভূমিকায়।

Barcelona: কোচের দায়িত্ব নিয়ে ফিরছেন ক্লাবের প্রাক্তনী জাভি হার্নান্দেজ
Global Warming: পৃথিবীর ৯ শহর ২০৩০-এর মধ্যেই জলের তলায়?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in