BAN vs SL: নজির গড়লেন আসিথা, বাংলাদেশকে হারিয়ে টেস্ট সিরিজ জয় শ্রীলঙ্কার

নজির গড়লেন শ্রীলঙ্কান লঙ্কান পেসার আসিথা ফার্নান্দো। শ্রীলঙ্কার কোনও বোলার হিসাবে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের এক ইনিংসে ছয় বা তার থেকে বেশি উইকেট শিকারি হয়েছেন তিনি।
BAN vs SL: নজির গড়লেন আসিথা, বাংলাদেশকে হারিয়ে টেস্ট সিরিজ জয় শ্রীলঙ্কার
বাংলাদেশকে হারিয়ে টেস্ট সিরিজ জয় শ্রীলঙ্কারছবি সৌজন্যে ICC টুইটার হ্যান্ডেল

ঢাকার শের-ই বাংলা স্টেডিয়ামে বল হাতে নজির গড়লেন শ্রীলঙ্কান লঙ্কান পেসার আসিথা ফার্নান্দো। দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ৬ টি উইকেট তুলে নিয়ে দলকে এনে দিলেন সহজ জয়। শ্রীলঙ্কার কোনও বোলার হিসাবে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টের এক ইনিংসে ছয় বা তার থেকে বেশি উইকেট শিকারি হয়েছেন তিনি। তাঁর দাপুটে বোলিংএর সৌজন্যে দ্বিতীয় ইনিংসে মাত্র ২৯ রানের লক্ষ্য পায় দ্বীপরাষ্ট্র। কোনো উইকেট না খুইয়ে মাত্র তিন ওভারেই সেই লক্ষ্য টপকে যান ওশোদা ফার্নান্দো এবং দিমুথ করুনারত্নে। দুই ম্যাচের টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে পকেটে পুরে নেয় লঙ্কানরা।

প্রথম ইনিংসে বাংলাদেশের ৬ জন ক্রিকেটার, জয়, তামিম, শাকিব, মোসাদ্দেক হোসেন, খালেদ আহমেদ এবং এবাদত হোসেনের শূন্য রানে আউট হওয়ার পরেও লিটন দাস ও মুশফিকুর রহিমের দুরন্ত শতরানে ভর করে ৩৬৫ রান স্কোর বোর্ডে দাঁড় করায় বাংলাদেশ। লিটন দাস ১৪১ রান করেন এবং মুশফিক অপরাজিত ছিলেন ১৭৫ রানে।

মুশফিক-লিটনের পাল্টা জবাবে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার হয়ে শতরান জোড়েন অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজ এবং দীনেশ চান্দিমাল। ম্যাথিউজ খেলেন অপরাজিত ১৪৫* রানের ইনিংস এবং চান্দিমাল করেন ১২৪ রান। এছাড়াও ওশোদা ফার্নান্দোর ৫৭ রান এবং দিমুথ করুনারত্নের ৮০ রানে ভর করে প্রথম ইনিংসে ৫০৬ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। বাংলাদেশের সামনে লীড রাখে ১৪১ রানের।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে লিটন দাস (৫২) এবং সাকিব আল হাসানের(৫৮) অর্ধশতরান সত্ত্বেও মাত্র ১৬৯ রানেই গুটিয়ে যায় টাইগার্সরা। ১৭.৩ ওভার বল করে ৫১ রান দিয়ে ৬ টি উইকেট তুলে নেন আসিথা। ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন তিনি।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in