Badminton Asia Championships: ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হলো সিন্ধুকে, গড়লেন নজিরও

২০১৪ সালে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশীপে গিমচিওনে ব্রোঞ্জ জিতেছিলেন সিন্ধু। ভারতের প্রাক্তন শাটলার দীনেশ খান্নার পর দ্বিতীয় ভারতীয় শাটলার হিসেবে এই টুর্নামেন্ট থেকে দুটো পদক জিতলেন সিন্ধু।
Badminton Asia Championships: ব্রোঞ্জেই সন্তুষ্ট থাকতে হলো সিন্ধুকে, গড়লেন নজিরও
পি ভি সিন্ধুছবি সৌজন্যে BAI Media টুইটার হ্যান্ডেল

ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশীপে ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হলো ভারতের জোড়া অলিম্পিক্স পদক জয়ী শাটলার পিভি সিন্ধুকে। ফিলিপিনসের ম্যানিলায় এই টুর্নামেন্টের সেমিফাইনালে চতুর্থ বাছাই সিন্ধু হারলেন জাপানের আকানে ইয়ামাগুচির কাছে। ম্যাচের ফলাফল জাপানী শাটলারের পক্ষে ১৩-২১, ২১-১৯, ২১-১৬।

২০১৪ সালে ব্যাডমিন্টন এশিয়া চ্যাম্পিয়নশীপে গিমচিওনে ব্রোঞ্জ জিতেছিলেন সিন্ধু। ভারতের প্রাক্তন শাটলার দীনেশ খান্নার পর দ্বিতীয় ভারতীয় শাটলার হিসেবে এই টুর্নামেন্ট থেকে দুটো পদক জিতলেন সিন্ধু। এদিন অবশ্য ফাইনালে ওঠার খুব কাছেই ছিলেন হায়দরাবাদি শাটলার। প্রথম সেটে তিনি ২১-১৩ ব্যবধানে জয় লাভ করেন। দ্বিতীয় সেটে শুরুটা ভালো করলেও জাপানী শাটলার সমতা ফিরে পেয়ে যান। নির্ধারক সেটেও শেষ হাসি হাসেন ইয়ামাগুচি।

এশিয়া চ্যাম্পিয়নশীপের রুদ্ধশ্বাস কোয়ার্টার ফাইনালে টুর্নামেন্টের পঞ্চম বাছাই চীনের বিং জিয়াওয়কে ২-১ সেটে হারিয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিলেন পিভি সিন্ধু। ১ ঘন্টা ১৬ মিনিটের থ্রিলিং ম্যাচে সিন্ধুর পক্ষে ফলাফল ছিলো ২১-৯, ১৩-২১, ২১-১৯।

উল্লেখ্য, ভারতের একমাত্র শাটলার হিসেবে এশিয়া চ্যাম্পিয়নশীপে সোনা জিতেছেন দীনেশ খান্না। আজ থেকে প্রায় ৫৭ বছর আগে ১৯৬৫ সালে এই টুর্নামেন্টের দ্বিতীয় সংস্করণেই সোনা জিতেছিলেন তিনি। ১৯৬৯ সালে আবার ব্রোঞ্জও জেতেন দীনেশ খান্না। তবে তিনি ছাড়া আর কোনো ভারতীয় এই প্রতিযোগীতা থেকে দেশকে সোনা এনে দিতে পারেননি। কিন্তু তাঁর মতোই জোড়া পদক জিতলেন সিন্ধু।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.